আজকের বার্তা
আজকের বার্তা

মুক্তিপণ নিয়ে ২২ জেলে ফেরত দিলেও মাঝিকে সাগরে নিক্ষেপ


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ ১:২৭ অপরাহ্ণ মুক্তিপণ নিয়ে ২২ জেলে ফেরত দিলেও মাঝিকে সাগরে নিক্ষেপ
Spread the love

নিজস্ব প্রতিবেদক:

বরগুনা, পাথরঘাটা: অপহরণের দুদিনের মাথায় মুক্তিপণ নিয়ে ২৩ জেলের মধ্যে ২২ জেলেকে ট্রলারসহ ফেরত দিলেও ওই ট্রলারের মাঝি আনোয়ার হোসেনকে সাগরে নিক্ষেপ করেছে দস্যুরা।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে মুক্তিপণ দিয়ে ফিরে আসা জেলেরা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) ভোর রাত ৪টার দিকে গভীর বঙ্গোপসাগরে সাইফুল ইসলাম-৩ নামে মাছ ধরা একটি ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে দস্যুরা। এ সময় ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে তারা।

ওই ট্রলারের জেলে আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের, বশিরসহ ২২জন ফিরে এলেও মাঝি আনোয়ার হোসেনের জীবন নিয়ে শঙ্কায় রয়েছে জেলে ও ট্রলার মালিক।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানাধীন এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে বঙ্গোপসাগরের গভীরে মাছ শিকার করছিল। রাত ৩টার দিকে ১০ থেকে ১২ জনের সশস্ত্র দস্যুবাহিনী মুক্তিপণের দাবিতে জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে শনিবার দুপুর ১টার দিকে  ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

অপহরণের পর থেকেই বারবার ট্রলার মালিকের কাছে মুক্তিপণের টাকা দাবি করে আসছিল ওই দস্যুবাহিনী। পরে রোববার (১৬ জানুয়ারি) রাতে ট্রলার মালিক মাহফুজ মিয়া অনেক অনুরোধের পর ২ লাখ টাকা দেওয়ার পর ট্রলারসহ ২২ জেলেকে ফেরত দিলেও মাঝি আনোয়ার হোসেনকে ওই ট্রলার থেকে সাগরে ফেলে দেয় দস্যুরা। পরে দস্যুরা চলে যাওয়ার কিছুক্ষণ পর ওই এলাকায় তল্লাশি করেও আনোয়ারকে না পেয়ে চলে আসে জেলেরা। এখন পর্যন্ত আনোয়ারের খোঁজ পাওয়া যায়নি।