আজকের বার্তা
আজকের বার্তা

ইউরোপ মিডিয়া আলোকিত করেছেন বরিশালের জাহিদ মোমিন


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ ১২:৫৩ অপরাহ্ণ ইউরোপ মিডিয়া আলোকিত করেছেন বরিশালের জাহিদ মোমিন
Spread the love

বার্তা ডেস্ক ॥ উৎসবমুখর পরিবেশে মাদ্রিদে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। চলতি মাসের ৮তারিখ স্পেনের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বর্ণাঢ্য এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এসময় তিনি প্রবাসী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ, তাদের অনেক দয়বদ্ধতা রয়েছে এবং সেই দায়বদ্ধতার জায়গা থেকে যদি আপনারা সত্য এবং বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশন করতে পারেন তাহলেই দেশ, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডয়েচে ভেলের বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন বলেন, এই প্রবাসে যারা সাংবাদিকতা করেন তাদের এই পেশাকে ভালোবাসা উচিত ও অর্ধেক কাজ করবেন,অর্ধেক সাংবাদিকতা করবেন এরকম উদ্দেশ্য নিয়ে সফলতা অর্জন করা যাবে না এবং কমিউনিটিকে এগিয়ে আসতে হবে। আয়েবাপিসির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেলিম আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব লাবণ্য চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অধিবেশনে আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক বকুল খান, ফেরদৌস করিম আখঞ্জী, জাহিদ মোমিন চৌধুরি, সোহেল চৌধুরী, শাওন আহমেদ, হাসান মাহমুদ, নয়ন মামুন,এ এমন সি রোমেলসহ আরো অনেকে।

মাদ্রিদে একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে আয়োজিত এই দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি স্পেনের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ ও ডয়চে ভেলে’র বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন এসে পৌঁছালে সাংবাদিক নেতারা তাদেরকে স্বাগত জানান। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে সম্মেলনে অংশগ্রহণকারী সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন। সাংবাদিক সংগঠক ও সাংবাদিকতায় সম্মাননা ছাড়াও এই কমিউনিটির জন্য যারা বিশেষ অবদান রেখেছেন তাদেরকেও সম্মাননা প্রদান করেন অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলনে এনটিভির আয়ারল্যান্ড প্রতিনিধি জাহিদ মোমিন চৌধুরীকে সভাপতি এবং ডিবিসি ও আইঅন টিভির স্পেন প্রতিনিধি বকুল খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অন্যান্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি একাত্তর টেলিভিশনের ইতালি প্রতিনিধি লাবণ্য চৌধুরী, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক এনটিভি ফ্রান্স প্রতিনিধি নয়ন মামুন ,সাংগঠনিক সম্পাদক হিসেবে অস্ট্রিয়ার সোহেল চৌধুরী এবং সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে স্পেনের জিয়াউল হক জুমন নির্বাচিত হন।

উল্লেখ্য বরিশাল নগরীর ১৫নং ওয়ার্ডের অক্সফোর্ডমিশন রোডের মরহুম আব্দুল মুমিন চৌধুরী পুত্র জাদি মোমিন বরিশাল জিলা স্কুল ও হাতেম আলী কলেজ থেকে পড়াশুনা শেষ করে বরিশাল ল কলেজ থেকেও ডিগ্রী অর্জন করেন। তিনি আয়ারল্যান্ড এনটিভি ইউরোপের ব্যুরো চীপ। অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনে নবনির্বাচিত সভাপতি জাহিদ বলেন, আমরা মুলধারার সাংবাদিকদের নিয়ে এ সংগঠন গড়ে তুলেছি। শুধু তাই নয় সাংবাদিকতার পেশাদারিদত্ব বজায় রাখতে আমাদের সংগঠনটি পুরোমাত্রায় সজাগ ও সর্তক রয়েছে।