আজকের বার্তা
আজকের বার্তা

আর লকডাউন না দেওয়ার আহ্বান


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ ১:২০ অপরাহ্ণ আর লকডাউন না দেওয়ার আহ্বান
Spread the love

অনলাইন ডেস্ক:

লকডাউনের মতো কঠোর বিধিনিষেধ না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের সভাপতি এ আহ্বান জানালেন।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে জসিম উদ্দিন বলেন, লকডাউনের কারণে ব্যবসার ক্ষতি হচ্ছে। এ কারণে বিশ্বের কোনো দেশ এখন লকডাউন দিচ্ছে না।

তিনি বলেন, গত বছর ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার কারণে আমাদের রপ্তানি বাড়ছে। করোনাভাইরাস মহামারির মধ্যেও আমরা জিডিপির ৫ দশমিক ৪৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছি। অথচ আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ পৃথিবীর অনেক দেশে নেতিবাচক প্রবৃদ্ধি হয়েছে।

নতুনভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন নিয়ে ব্যবসায়ী সমাজ শঙ্কিত হয়ে পড়েছে উল্লেখ করে এফবিসিসিআই সভাপতি বলেন, গত বছর ১৩-১৪ দিন পোশাক কারখানা বন্ধ থাকায় শ্রমিকরা চাকরি ছেড়ে বাড়ি গিয়ে আর ফিরে আসেননি। সুতরাং লকডাউনেই সমাধান নয়, এর কারণে ক্ষতি হচ্ছে।

লকডাউনের পরিবর্তে স্বাস্থ্য সচেতনতার ওপর জোর দিয়ে তিনি বলেন, সরকার যে টিকা ছাড়া হোটেল-রেস্টুরেন্টে যাওয়া কিংবা সমাবেশ বন্ধের নির্দেশনা দিয়েছে, এটিকে আমি সমর্থন করি। আমাদের জোর দিতে হবে টিকা এবং স্বাস্থ্য সচেতনতায়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠুও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।