আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা
Spread the love

বার্তা ডেস্ক:

আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদের আহবায়ক আফজালুল করিম এ তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ জানুয়ারি দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ সংগ্রহ করা যাবে। ২৫ জানুয়ারি দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নেয়া হবে মনোনয়নপত্র জমা। ২৬ জানুয়ারি প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ এবং ৩০ জানুয়ারি বিকেল ৩টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করার সুযোগ থাকছে। ৩১ জানুয়ারি দুপুর ২ টায় নির্বাচনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। তবে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত অর্ধ ঘণ্টা নামাজের জন্য ভোটগ্রহণ বন্ধ থাকবে।

গঠনতন্ত্র অনুযায়ী প্যানেল ভিত্তিক নির্বাচন করা যাবে না এবং কোনো পোস্টার, প্রচারপত্র, প্ল্যাকার্ড, মাইক্রোফোন, মিছিল বা আইন পেশার সম্মানের সাথে অসঙ্গতিপূর্ণ করতালী বা শব্দ সহকারে স্লোগানের মাধ্যমে প্রচার কার্য পরিচালনা করা যাবে না। নির্বাচন চলাকালে নির্বাচনী বুথে কোনো মুঠোফোন কিংবা ক্যামেরা ব্যবহার করা যাবে না। ভোটার ব্যতিত কেউ কেন্দ্রে অনধিকার প্রবেশ করে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে পারবে না বলে তফসিল ঘোষণার সময় জানানো হয়েছে।