Agaminews
Agaminews Banner

আড়াই ঘণ্টা অবরুদ্ধ রুমিন ফারহানা


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ০৮, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ আড়াই ঘণ্টা অবরুদ্ধ রুমিন ফারহানা

অনলাইন ডেস্ক:

আড়াই ঘণ্টা ‘অবরুদ্ধ’ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ায় আয়োজিত সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে শনিবার (৮ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া শহরে এই সমাবেশ আয়োজন করে বিএনপি।

শনিবার সমাবেশে যোগ দিতে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে গাড়িতে রওনা দেন রুমিন ফারহানা। কিন্তু বেলা সাড়ে ১২টার দিকে আশুগঞ্জ উপজেলায় পথে তাকে আটকে দেয় পুলিশ। পরে সেখান থেকে তাকে উজান ভাটি হোটেলে নিয়ে অবরুদ্ধ করে রাখা হয়। অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেয়ে সমাবেশ স্থলে বেলা ৩টা ১৫ মিনিটের দিকে উপস্থিত হন রুমিন ফারহানা।

রুমিন ফারহানা সমাবেশ স্থলে যাওয়ার কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এর আগে ঢাকা থেকে ওই সমাবেশ স্থলে যাওয়ার সময় কিশোরগঞ্জের ভৈরবে তাকে ‘অবরুদ্ধ’ করে পুলিশ।

তবে বিএনপি নেতাদের অবরুদ্ধ করার বিষয়টি অস্বীকার করেন জেলার অতিরিক্তি পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন। তিনি বলেন, ঢাকা থেকে আসা বিএনপির নেতাকর্মীদের পুলিশ কোথাও আটকে রাখেনি।

এদিকে, ১৪৪ ধারার আওতায় সকাল থেকেই সমাবেশস্থলসহ শহরের ৫২টি পয়েন্টে পাঁচ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। বন্ধ রয়েছে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সভা, সমাবেশ ও গণজমায়েত। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে।