আজকের বার্তা
আজকের বার্তা

পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ০১, ২০২২ ২:৪৮ অপরাহ্ণ পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ

নিউজ ডেস্ক:

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার এক শুটকি পল্লীতে বঙ্গোপসাগর থেকে শিকার করে আনা বিভিন্ন সাইজের ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ করেছে কোস্টগার্ড।

শনিবার (০১ জানুয়ারি) দুপুরে পাথরঘাটা লঞ্চঘাট সংলগ্ন শুটকি পল্লী থেকে এই হাঙর জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করে উপজেলা প্রশাসন।

বন বিভাগ সূত্রে জানা যায়, শনিবার সকালে বঙ্গোপসাগরের পাথরঘাটা অঞ্চলে নিষিদ্ধ হাঙর শিকার করে তীরে ফিরছে এমন খবর পায় কোস্ট গার্ড। তারা গোপনে হাঙর বহন করা ট্রলারটিকে অনুসরণ করে। এরপর ট্রলারটি পাথরঘাটার শুটকিপল্লীতে এলে উপজেলা প্রসাশন ও কোস্টগার্ড যৌথ অভিযান চালায়।

এ সময় ট্রলারে থাকা দুজন জেলেকে আটক করে এবং বিপুল পরিমাণে ছোট-বড় ১২ মণ হাঙর জব্দ করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই জেলেকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে পাথরঘটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ মুঠোফোনে বলেন, গোপন সংবাদের মাধ্যমে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে হাঙর জব্দ করে কোস্টগার্ড। পরে বিষটি আমাদের জানালে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাই। আটক হওয়া দুই জেলেকে তিন হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। বাকি জেলেরা পালিয়ে যায়৷ জব্দ হওয়া এসব হাঙরকে নষ্ট করা হবে।