আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১ ২:১৯ অপরাহ্ণ পটুয়াখালীতে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু
Spread the love

অনলাইন ডেস্ক:

পটুয়াখালীতে শুরু হয়েছে জেলা পর্যায়ে তিন দিনব্যাপী ইজতেমা। এতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলীগ জামাতের প্রায় প্ঁচ হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন।

এছাড়াও দলে দলে ইজতেমা মাঠে আসছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। আগামী ১ জানুয়ারি ২০২২ দোয়া মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ ইজতেমা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সদর উপজেলা লোহালিয়া ইউনিয়নের শৌলা ব্রিজ সংলগ্ন মাঠে ফজরের নামাজের পরে ভোলার সুরাহা মাওলানা মোহাম্মদ আলীর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা।

মুসল্লিদের সেচ্ছা শ্রমের মাধ্যমে বাস, চটের অস্থায়ী স্থাপনা দিয়ে ইজতেমার আয়োজন করেছে সাদ পন্থী মাখরাজ মসজিদের সদস্যরা। ওজু-গোসল ও রান্না করার জন্য ভিন্ন ভিন্ন স্থানে ব্যবস্থা করা হয়েছে। জেলা ইজতেমায় প্রায় ৭ থেকে ১০ হাজার মুসলমানদের সমগম হবে বলে মনে করেন আয়োজকরা।

ইজতেমার জিম্মাদার মাহামুদুর রহমান লিটু বলেন, বাদ ফজর থেকে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। আগত মুসল্লিরা তাবলীগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শুনছেন।

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলার সাথিরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও মাঠের নিরাপত্তার জন্য স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা। রয়েছে ১০০ জন পাহাড়াদার।

এছাড়া ইজতেমা সফল করতে পটুয়াখালী পৌরসভা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক আশ্বাস দিয়েছে। ইজতেমা ময়দানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কাজ করছেন।