আজকের বার্তা
আজকের বার্তা

শেখ হাসিনার নেতৃত্বে পররাষ্ট্রনীতিতে আমরা সফল: মোমেন


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২১ ১:৪৪ অপরাহ্ণ শেখ হাসিনার নেতৃত্বে পররাষ্ট্রনীতিতে আমরা সফল: মোমেন
Spread the love

অনলাইন ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে পররাষ্ট্রনীতি গ্রহণ করেছি তাতে আমরা সফল হয়েছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের প্রায় ২৩৬টি দেশের স্বনামধন্য ব্যক্তিত্ব, ১৮৪টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে তাকে দেওয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের সার্বিক উন্নয়নে অবিস্মরণীয় অবদানের জন্য সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) এই নাগরিক সংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে সিসিকের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

ড. মোমেন বলেন, শেখ হাসিনা সারাদেশে বিশেষ করে সিলেটের জন্য যে উন্নয়নের প্রকল্প হাতে নিয়েছেন, তার জন্য সিলেটবাসী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সেজন্য তিনি সিলেটবাসীর প্রতি ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ড. মোমেনের উদ্যোগে সিসিকের আয়তন বর্তমানে আড়াই গুণ বেড়েছে। সিলেট মহানগরকে এশিয়ার অন্যতম আকর্ষণীয় ও মডেল শহরে রূপান্তরিত করতে অনেকগুলো প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। এরমধ্যে রয়েছে- ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন, সড়কের পাশে ওয়াকওয়ে নির্মাণ, হাসপাতালের উন্নয়ন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন, ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীত করা ইত্যাদি। এসব উদ্যোগে ভূমিকা রাখায় ড. মোমেনের প্রতি সিলেটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি তাহমিন আহমেদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী বক্তব্য রাখেন।