আজকের বার্তা
আজকের বার্তা

ববিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীরাঙ্গনা সংবর্ধনা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১ ২:৫৪ অপরাহ্ণ ববিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীরাঙ্গনা সংবর্ধনা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আলোচনা ও বীরাঙ্গনা সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে অফিসার্স অ্যাসোসিয়েশন ।

আলোচনা ও বীরাঙ্গনা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ত্রিশ লাখ শহীদের রক্ত ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। যাদের ত্যাগের বিনিময়ে এ বিজয় অর্জিত হয়েছে বাঙালি জাতি তাদের কাছে চিরকৃতজ্ঞ। তাদের আত্মত্যাগকে ভুলে গেলে চলবে না।

তিনি আরও বলেন, আমাদের বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে মননে ধারণ করে সুখী, সমৃদ্ধ, আত্মমর্যাদাশীল ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে একযোগে কাজ করে যেতে হবে।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন এবং রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মুহসিন উদ্দীন ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু হাসান। অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বীরাঙ্গনা মনোয়ারা বেগমকে সংবর্ধনা দেওয়া হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।