আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালের ৪ ইউপিতে দুটি নৌকা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১ ২:৪৮ অপরাহ্ণ বরিশালের ৪ ইউপিতে দুটি নৌকা

নিউজ ডেস্ক:

চতুর্থ ধাপে বরিশাল জেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুটিতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা। বাকি দুটির একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং অপরটিতে ইসলামী আন্দোলনের প্রার্থী জয় পেয়েছেন।

এই দুই ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী হয়েছে তৃতীয়অপরদিকে বরিশাল জেলার হিজলার ধুলখোলা ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একই দিন উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নে এক সংরক্ষিত সদস্য নির্বাচিত হয়েছেন।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ৪ ইউনিয়নের ৪০ কেন্দ্রের ২১৫ বুথে ভোট দেন ভোটাররা। রাতে ব্যালট গণনা শেষে ফল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ৩ ইউনিয়নে ৪র্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। চরামদ্দি ইউনিয়নে সতন্ত্র ও আওয়ামী লীগ বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী শাহাবুদ্দিন খোকন ৪ হাজার ৭১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখার প্রার্থী তোফায়েল আহমেদ সিকদার পেয়েছেন ৪ হাজার ১৫৫ ভোট এবং ৩ হাজার ৭৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী গাউসেল আলম খান লাল।

দুর্গাপাশা ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হানিফ হোসেন তালুকদার ৩ হাজার ৭৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী এসএম সিরাজুল ইসলাম পেয়েছেন ২ হাজার ৬৬৮ ভোট।

নেয়ামতি ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির ৩ হাজার ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সতন্ত্র ও আওয়ামী লীগ বিদ্রোহী চশমা প্রতীকের প্রার্থী কামাল হোসেন তালুকদার ৩ হাজার ১৪১ ভোট এবং আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মতিউর রহমান বাদশা ৩ হাজার ১৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

বাবুগঞ্জ উপজেলায় একমাত্র চাঁদপাশা ইউনিয়নে ৪র্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী দেলোয়ার হোসেন ৫ হাজার ৭৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির আনিছুর রহমান সবুজ পেয়েছেন ৩ হাজার ৫৫৬ ভোট।

একই দিন জেলার হিজলার ধুলখোলা ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী একেএম জসিম উদ্দিন ২ হাজার ৬৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ও আওয়ামী লীগ বিদ্রোহী জামাল উদ্দিন ঢালী ১ হাজার ৬৬৬ ভোট পেয়েছেন।

এদিকে, একই দিন জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের উপ-নির্বাচনে অঞ্জনা ঢালী নির্বাচিত হয়েছেন। স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এই ফলাফল নিশ্চিত করেছে।