আজকের বার্তা
আজকের বার্তা

বুধবার মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২১ ২:৩৩ অপরাহ্ণ বুধবার মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী
Spread the love

অনলাইন ডেস্ক:

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর আমন্ত্রণে ছয় দিনের সরকারি সফরে বুধবার (২২ ডিসেম্বর) মালে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বুধবার দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রওনা হবেন প্রধানমন্ত্রী।

স্থানীয় সময় বিকেল ৩টায় মালে বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মালদ্বীপ সফরকালে দ্বৈত কর পরিহার এবং বন্দি বিনিময় বিষয়ে দুটি চুক্তি হতে পারে। এছাড়া স্বাস্থ্য সেবা ও চিকিৎসা বিজ্ঞান (নবায়ন) ও দু’দেশের যুব ও ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে সহযোগিতা বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হতে পারে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকালে বন্ধুত্বের প্রতীক হিসেবে মালদ্বীপকে ১৩টি সামরিক যান উপহার দেবে বাংলাদেশ।

মালদ্বীপ সফরকালে ২৩ ডিসেম্বর মালেতে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট প্রাসাদে অভ্যর্থনা জানাবেন ইব্রাহিম সলিহ। এ সময় বাংলাদেশের সরকার প্রধানকে গার্ড অব অনার দেওয়া হবে।

বৈঠক শেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মালদ্বীপের প্রেসিডেন্টের উপস্থিতিতে চুক্তি সই হতে পারে।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম, পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ নাশিদ এবং সে দেশের প্রধান বিচারপতি উজ আহমেদ মুতাসিম আদনান সৌজন্য সাক্ষাৎ করবেন।

২৩ ডিসেম্বর বিকেলে মালদ্বীপের পার্লামেন্টে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন সন্ধ্যায় মালদ্বীপের প্রেসিডেস্ট ফার্স্ট লেডি আয়োজিত রাষ্ট্রীয় ভোজ সভায় যোগ দেবেন শেখ হাসিনা।

এছাড়া ২৪ ডিসেম্বর প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় (ভার্চ্যুয়াল) যোগ দেবেন প্রধানমন্ত্রী। সফর শেষে আগামী ২৭ ডিসেম্বর দেশে ফিরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।