Agaminews
Agaminews Banner

বরিশাল প্রেসক্লাব নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১ ৪:২১ অপরাহ্ণ বরিশাল প্রেসক্লাব নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

স্টাফ রিপোর্টার ॥

শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নির্বাচন ২০২২-এ মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

সেখানে প্যানেল বিহীন একক (স্বতন্ত্র) সভাপতি প্রার্থী হিসাবে কাজী নাসির উদ্দিন বাবুল এবং মানব-জাকির প্যানেলের সভাপতি পদে মানবেন্দ্র বটব্যাল ও সাধারণ সম্পাদক পদে এস এম জাকির হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপর দিকে একই দিনে মুরাদ-মিরাজ প্যানেলের সভাপতি পদে মুরাদ আহমেদ ও সাধারণ সম্পাদক পদে কাজী মিরাজ মাহমুদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে একমাত্র সতন্ত্রভাবে সভাপতি প্রার্থী কাজী বাবুল এর আগে ঐতিহ্যবাহী বরিশাল প্রেসক্লাবের ১৯৯৪ সালে একবার সাধারণ সম্পাদক ও ১৯৯৫, ১৯৯৭, ১৯৯৮, ২০০০, ২০০১, ২০০৩, ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে পর্যন্ত ১১ বার সভাপতি নির্বাচিত হয়ে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ক্লাবের সামগ্রীক উন্নয়নে কাজী বাবুলের ভুমিকা ছিল প্রশংসনীয়। তার মত প্রথিতজশা সাংবাদিক নেতা আগামী দিনে এই ক্লাবের নেতৃত্ব দানে তার বিকল্প নেই বলে মনে করেন প্রেসক্লাবের সদস্যবৃন্দ। নির্বাচনের প্রেক্ষাপটে এবারই প্রথম তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন ।

অপর দিকে সহ-সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন স্বপন খন্দকার।

এছাড়াও সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংস্কৃতিক সম্পাদক, দপ্তর সম্পাদক ও পাঠাগার সম্পাদক, ক্রীড়া সম্পাদক ও সাধারণ সদস্য পদেও মনোনয়নপত্র জমা দিয়েছেন উভয় প্যানেলের প্রার্থীরা। গতকাল প্রেসক্লাবে নির্বাচন কমিশন এর প্রধান সাইফুর রহমান মিরন, নির্বাচন কমিশনার দেবাশিষ চক্রবর্তী এর হাতে মনোনয়নপত্র জমা দেন।

মুরাদ-মিরাজ প্যানেলের মনোনয়ন পত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন মু. ইসমাইল হোসেন নেগাবান মন্টু, এম এম আমজাদ হোসাইন, সদস্য নুরুল আমিন ফরিদ, সৈয়দ মাহমুদ হোসেন চৌধুরী, গোপাল সরকার, সৈয়দ দুলাল, জিয়া শাহিন, বেলায়েত বাবলু, এম লোকমান হোসাইন, আজাদ আলাউদ্দিন, রাইসুল ইসলাম অভি, দেওয়ান মোহন, সাইদ মেমন, আনিসুর রহমান।

অপর দিকে মানব-জাকির প্যানেলের মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন পুলক চ্যাটার্জী, জহির উদ্দিন, মিজানুর রহমান, কমল সেন গুপ্ত কাজী আল মামুন, সুখেন্দ এতবর, এম মোফাজ্জেল, নাসিমুল হক, আরিফিন তুষার, কে এম নয়ন, খান রুবেল।