আজকের বার্তা
আজকের বার্তা

ভোলায় যুবলীগ নেতার হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ ৬:৩৩ পূর্বাহ্ণ ভোলায় যুবলীগ নেতার হত্যাকারীদের গ্রেফতার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ
Spread the love

মোঃ বিল্লাল হোসেন, ভোলা ॥

ভোলার যুবলীগ নেতা খোরশেদ আলম টিটুকে গুলি করে হত্যা মামলার প্রধান আসামী জামাল উদ্দিন চকেটসহ অন্যান্য আসামীদের অবিলম্বে গ্রেফতার, ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভোলা জেলা আওয়ামীলীগ।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে শহরের প্রেসক্লাব চত্বরে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে বক্তারা, হত্যার মূল আসামি জামাল উদ্দিন চকেটসহ ১৬ জন আসামীকে গ্রেফতার না হলে কঠোর আন্দোলনসহ কর্মসূচী দেয়া হলে বলে হুশিয়ারী করেন।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কাচিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন নান্নুর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. নুরুল ইসলাম নুরনবী, সচেতন নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মোঃ সরমান, সাধারণ সম্পাদক আনোয়ার পাশা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আবিদুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ দিকে মানববন্ধন শেষে প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় বক্তারা বলেন, দৌলতখানের বিচ্ছিন্ন মদনপুর ইউনিয়নে শান্তিপূূর্ণ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী নাসির উদ্দিন নান্নু বিজয়ী হয়। বিজয়ের পর নান্নু তার নির্বাচনী এলাকায় আনন্দ উৎসব করে কর্মীদের নিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন চকেট ও তার বাহিনী নাসির উদ্দিন নান্নুকে হত্যার উদ্দেশ্যে তার ট্রলারে গুলিবর্ষণ করে। নাসির উদ্দিন নান্নুর কর্মী ও ধনিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম টিটু গুলিবিদ্ধ হয় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় জামাল উদ্দিন চকেটকে প্রধান আসামী করে ১৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

উল্ল্যেখ গত শুক্রবার ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন নান্নু ও তার কর্মীদের নিয়ে নিবার্চন পরবর্তী বিজয় সমাবেশ শেষে মদনপুর থেকে ট্রলারে ভোলা সদরে ফেরার পথে মেঘনা নদীতে এলোপাতাড়ি গুলি চালায় সন্ত্রাসীরা। এতে ধনিয়া ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম টিটু গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এই ঘটনায় তার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর চকেট জামালকে প্রধান আসামী করে ১৬ জনের নামে মামলা করা হয়।