Agaminews
Agaminews Banner

সন্ত্রাসী হামলার প্রতিবাদে আউলিয়াপুর অফিসের হাটে মানববন্ধন


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ ৮:১২ পূর্বাহ্ণ সন্ত্রাসী হামলার প্রতিবাদে আউলিয়াপুর অফিসের হাটে মানববন্ধন

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী সদর উপজেলায় ঘটে যাওয়া গত ১১ নভেম্বর ইউপি নির্কবাচনে ৫ নং ওয়াডে ফারুক মেম্বর পূণরায় মেম্বার নি্েবাচিত হওয়ার জের ধরে থার সমর্কদের দোকানপাটে হামলা ও ভাংচুর ও লুটপাট চালয় ঐ নির্বাচনে পারাজিত প্রার্থী শাহজাহান মৃধার লাঠিয়াল বাহীনি ।

এতে ঐ বাজারেরর প্রায় ১৪টি দোকান কুকিয়ে কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন সহ দোকানে থাকা নগদ টাকা এবং মালামাল লুটপাট করে নিয়ে যায় শাহজাহান বাহীনি ।

এ বিষয়ে ১৬জনের নসাম উল্লেখ করে পটুয়াখালী সদর থানায়ে একটি মামলা দায়ের করলে থানা কতৃপক্ষ সেটিকে মামলা হিসেবে না নিয়ে সাধারণ অভিযোগ হিসেবে গ্রহন করে অভিযোগটি এস আই শাখাওয়াতকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন ।

গত ১৩ নভেম্বর রাতের আধারে চালানো হামলায় ক্ষতিগ্রস্থ হয়েছে ১৬টি পরিবার ।

হামলা পরবর্তী তারা সকলেই নিরাপত্তা হীনতায় ভূগছেন এবং পালিয়ে বেরাচ্ছেন । এদিকে এ ঘটনায় এলাকার সাধারণ ব্যবসায়ীরাসকালে আউলিয়াপুর অফিসের হাট বাজারে সকাল ১১ টার দিকে একটি মানববন্ধনের আয়োজন করেন ,এতে বক্তারা অভিলম্বে দোষিদের আিইনের অঅওতায় এনে খঠিনতম শাস্তির দাবী সহ তাদের লুটকরা মালামাল ফেরত পাওয়ার আবেদন জানায় । এ সময় মানববন্ধনে অত্র এলাকার শতশত নারী পুরুষ একত্রিত হয়ে দোষিদের শাস্তির দাবী জানায় ।

এ ছারা এ ঘটনায় নবনির্বাচিত মেম্বার ফারুক নিরাপত্তাহীনতায় ভূগছেন বলেও এ সময় তিনি দাবী করেন । এ মানববন্ধনে বক্তারনা বলেন আউলিয়াপুর ইউনিয়নে একটি সন্ত্রাসী চক্র আছে যারা এই ইউনিয়নের সকল ধরনের সন্ত্রাসী কর্মকা-ের সাথে জড়িত থাকে আমরা আইনের মাধ্যমে এদের সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

এ ঘটনায় মোট ১৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জনের নামে মামলা প্রকৃয়াধীন রয়েছে বলে জানায় স্থানীয়রা ।