আজকের বার্তা
আজকের বার্তা

জিম্বাবুয়েকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ ২:২২ অপরাহ্ণ জিম্বাবুয়েকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশের মেয়েরা
Spread the love

অনলাইন ডেস্ক:

প্রথম ম্যাচে বাংলাদেশের বোলিং তোপে ৫০ রানও করতে পারেননি স্বাগতিক জিম্বাবুয়ের মেয়েরা।

দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত বল করলেন জাহানারা আলম, সালমা, খাতুন, নাহিদা আক্তাররা। এবার অবশ্য ১০০ পার হয় জিম্বাবুয়ের। তবে মুরশিদা খাতুন, ফারজানা হকের ব্যাটে অনায়াসে জিতেছে বাংলাদেশ।

শনিবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১২১ রানে আটকে বাংলাদেশ জিতেছে ৯ উইকেটে। ফলে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল। ব্যাট হাতে অপরাজিত ফিফটি হাঁকিয়েছেন মুর্শিদা খাতুন হ্যাপি ও ফারজানা হক পিংকি।

মুরশিদা ৬৫ বলে ৫১, ফারজানা ৬৮ বলে ৫৩ রান করেন। তবে বড় জয়ের ভিত করে দেন বোলাররাই। ৩০ রানে ৩ উইকেট নিয়ে দলের সেরা বাঁহাতি স্পিনার নাহিদা। ২ উইকেট করে নিয়েছেন সালমা ও জাহানারা। ফাহিমা খাতুন পেয়েছেন ১ উইকেট।

জিম্বাবুয়ের ১২১ রান টপকাতে গিয়ে পঞ্চম ওভারে শারমিন আক্তারকে আউট হয়ে যান। এরপর আর কোনো সুযোগই দেয়নি বাংলাদেশের মেয়েরা। মুরশিদা-ফারজানা খেলার পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেন। দুজনের জুটিতে খেলা হয়ে যায় সহজ। ১১৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৫৩ বল আগেই শেষ হয়ে যায় ম্যাচ। এর আগে টস জিতে ব্যাট করতে যাওয়া স্বাগতিকদের ইনিংসে প্রথম বলেই আঘাত হানেনে পেসার জাহানারা। দ্বিতীয় ওভারে বল করতে এসে উইকেট তুলেন অভিজ্ঞ সালমা। পঞ্চম ওভারে সালমা আরেক উইকেট নিলে ২২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা।

এনওয়াশা গুয়ানাজুরা একপ্রান্তে টিকে থেকে দলের রান বাড়িয়েছেন। বাকিদের আশা যাওয়ার মাঝে ৮০ বলে অপরাজিত ছিলেন ৩৫ রানে। তিনি ছাড়া দুই অঙ্কের রান পেয়েছেন আরও ৩ জন। ২৭তম ওভারে ৭১ রানে ৭ উইকেট হারানোর পর লম্বা সময় লড়াই চালায় তারা। প্রিসিয়াস মারাঙ্গাকে নিয়ে ৩৮ রান আনেন গুয়ানজুরা।  তবে নাহিদার স্পিনে ৩ বল আগেই শেষ হয় তাদের লড়াই।

অল্প পুঁজি নিয়ে বাংলাদেশের মেয়েদের সঙ্গে পেরে উঠা কঠিন ছিল জিম্বাবুয়ের। তারা অনুমিতভাবে লড়াই জমাতে পারেনি। সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে এ দুই দল।