আজকের বার্তা
আজকের বার্তা

আ:লীগ ১৩ বছর মানুষের কন্ঠরোধ করে রেখেছে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৭, ২০২১ ৩:৫৯ অপরাহ্ণ আ:লীগ ১৩ বছর মানুষের কন্ঠরোধ করে রেখেছে
Spread the love

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন বলেছেন, জিয়াউর রহমান একক রাজনীতি বন্ধ করে সবাইকে এদেশে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

তিনি বলেন, এই চেয়ার দু’দিনের জন্য আজ আমি, কাল আরেকজন আসবে এটাই স্বাভাবিক।

রোববার (৭ নভেম্বর) জাতীয় বিপ্লব ও সংহতি দিকস উপলক্ষে বরিশাল মহানগর ও জেলা বিএনপির আয়োজনে বরিশাল প্রেসক্লাবের হলরুমে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, আওয়ামীলীগ, পুলিশসহ বিভিন্ন বাহিনী ব্যবহার করে রাজপথ, বাড়ি-ঘর ঘিরে রেখে ১৩ বছর ক্ষমতা দখল করে বাংলার মানুষের কন্ঠরোধ করে রেখেছে।

আন্দোলন সংগ্রামে বরিশাল মহানগর ও জেলা কমিটির নেতৃত্বে আসা নতুনদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিতে ও মহানগর সদস্য সচিব কাউন্সিলর মীর জাহিদুল কবির জাহিদ ও জেলা বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট আখতার হোসেন মেবুলের সঞ্চলনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু।

কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, সাবেক এমপি আবুল হোসেন খাঁন, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহ, কেন্দ্রীয় যুবদল সহ-সভাপতি জাকির হোসেন প্রমুখ।

সভায় বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, আমরা প্রতিবছর ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস দলীয় কার্যলয়ের সামনে করে থাকি। এবারেও সেলক্ষ্যে দলীয় কার্যলয়ের সামনে আলোচনা সভার প্যান্ডেল নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হয়। শনিবার রাতে তার নির্মাণ শুরুতেই পুলিশ এসে গুড়িয়ে দেয়। আবার প্রশাসন প্রেসক্লাবে আলোচনা সভার অনুমতি দিলেও, সড়কে কোন স্লোগান-মিছিল না করার শর্ত বেঁধে দিয়েছে। এভাবে ক্ষমতাসীনরা কুন্ঠরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সভা শেষে বিএনপি নেতারা বরিশাল মহানগর আহ্বায়ক মনিরুজ্জামান খাঁন ফারুকের স্ত্রীর জানাজায় অংশ নিতে শাহমুদিয়া মাদ্রাসা মাঠে শরিক হয়।