আজকের বার্তা
আজকের বার্তা

বাড়লো লঞ্চভাড়া, ধর্মঘট প্রত্যাহার


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৭, ২০২১ ৩:১৭ অপরাহ্ণ বাড়লো লঞ্চভাড়া, ধর্মঘট প্রত্যাহার
Spread the love

অনলাইন ডেস্ক:

বাসের পরে এবার বাড়লো লঞ্চভাড়াও। সরকারের সঙ্গে লঞ্চ মালিকদের বৈঠকে ভাড়া বাড়ানোর পর ধর্মঘট প্রত্যাহার করেছেন তারা। লঞ্চের ভাড়া ৩৫ দশমিক ২৯ শতাংশ বাড়ানো হয়েছে। এতে লঞ্চে প্রতি কিলোমিটার ৬০ পয়সা বেড়েছে আর জনপ্রতি সর্বনিম্ন ভাড়া দাঁড়িয়েছে ৩০ টাকা।

আজ রবিবার (৭ নভেম্বর) রাজধানীর মতিঝিলের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে সরকারের সঙ্গে লঞ্চ মালিকদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। লঞ্চভাড়া ১০০ কিলোমিটার পর্যন্ত ১ টাকা ৭০ পয়সার পরিবর্তে ২ টাকা ৩০ পয়সা ও ১০০ কিলোমিটারের ঊর্ধ্বে ১ টাকা ৪০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা নির্ধারণ করা হয়েছে। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হয়েছে।

বিকেল ৩টা ৫০ মিনিটে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকের সভাপতিত্বে বৈঠক শুরু হয়। বৈঠক চলে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।

বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহমদ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বদিউজ্জামান বাদল, বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির মহাসচিব শহিদুল ইসলাম ভূঁইয়া, নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব আমিনুর রহমান, বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা ও লঞ্চ মালিকরা উপস্থিত ছিলেন।