আজকের বার্তা
আজকের বার্তা

ডিজিটাল নিরাপত্তা মামলায় স্কুল ছাত্র গ্রেপ্তার


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ০৫, ২০২১ ৫:০৮ পূর্বাহ্ণ ডিজিটাল নিরাপত্তা মামলায় স্কুল ছাত্র গ্রেপ্তার

মঠবাড়িয়া প্রতিনিধি ॥

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইয়াসিন নামে এক স্কুল ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।পুলিশ অফিসারের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে ডিজিটাল অপরাধের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

মামলায় গ্রেপ্তারকৃত আসামী ইয়াসিন পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার ঘোষের টিকিকাটা গ্রামের এলিন মিয়ার পুত্র এবং উত্তর টিকিকাটা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র।

ডাঃ এস এম শহীদুল ইসলাম (পিপিএম), পরিচালক (এসপি) “ওয়েসিস” মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্র, ঢাকা বিভাগীয় পুলিশ হাসপাতাল (প্রস্তাবিত) বাংলাদেশ পুলিশ, পুলিশ হেডকোয়ার্টারর্স, ঢাকা বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন।মামলা নং- ০৬ তারিখ – ০২/১১/২০২১ ইং ধারা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩/২৪/২৫/২৮/৩৫ ধারা রুজু করা হয়। মামলায় উল্লেখ করা হয়, আসামী সংশ্লিষ্ট পুলিশ অফিসারের নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি “ঝচ ঝড়যরফঁষ” যাহার টজখ যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ঢ়ৎড়ভরষব. ঢ়যঢ়?রফ= ১০০০৭২৭২২১২৭২২৮ খুলে আসামীর ম্যাসেঞ্জারে মিথ্যা বানোয়াট ম্যাসেজ পোস্ট করে বিকাশ নাম্বারে বিভিন্ন লোকের নিকট টাকা দাবি করে। ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন মুমূর্ষু রোগীদের ছবি পাঠিয়ে তাদের সাহায্যের নামে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে।

আসামী ফেসবুক আইডির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত সৃষ্টিকারী বিভিন্ন পোস্ট শেয়ার করে। সামাজিক যোগাযোগ ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ম্যাসেস পাঠিয়ে মোবাইল ব্যাংকিং বিকাশে বিভিন্ন লোকের নিকট হতে প্রতারণামূলকভাবে টাকা আদায় করে। এতে পুলিশ অফিসার বাদীর নিজের এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (ডিবি) মোঃ শহিদুল ইসলাম মিন্টু ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইয়াসিন আহম্মেদ নামে ওই স্কুল ছাত্রকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।