আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে ৬৫০ টাকায় গরুর মাংস, ৯ টাকায় ডিম আর ৬৫ টাকায় মিলছে দুধ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ পটুয়াখালীতে ৬৫০ টাকায় গরুর মাংস, ৯ টাকায় ডিম আর ৬৫ টাকায় মিলছে দুধ
Spread the love

বার্তা ডেস্ক ॥  রমজান মাস উপলক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসন ও জেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে ন্যায্য মূল্যে ডিম, দুধ ও গরুর মাংস বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে পটুয়াখালী শহরের সোনালী ব্যাংক মোড়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম।

পটুয়াখালী জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর থেকে জানানো হয়, শেষ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে এই বিক্রয় কার্যক্রম শুরু হবে। এখান থেকে গরুর মাংস ৬৫০ টাকা কেজি, মুরগির ডিম প্রতি পিচ ৯ টাকা এবং গরুর দুধ প্রতি লিটার ৬৫ টাকা দরে যে কেউ কিনতে পারবেন।

আজ প্রথম দিনে ন্যায্য মূল্যে ২০০ কেজি গরুর মাংস, ১২শ পিচ ডিম এবং ৫০ লিটার দুধ বিক্রি করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম তার বক্তব্যে বলেন, ‘বাজার মূল্য নিয়ন্ত্রনে সরকার কাজ করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং এর পাশপাশি মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। আজ থেকে চালু হওয়া এই ন্যায্য মূল্যের স্টল থেকে সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্থিতে ডিম,দুধ এবং গরুর মাংস কিনতে পারবেন।’

এ সময় জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ ফজলুল হক সরদার, পটুয়াখালী হাঁস প্রজনন কেন্দ্রের ম্যানেজার সুকান্ত কর, সদর উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবীদ মোঃ সাইদ হাসান সহ জেলা প্রশাসন ও প্রাণী সম্পদ বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।