আজকের বার্তা
আজকের বার্তা

সাকিব-তামিমের সঙ্গে কথা বলে যা জানাল তদন্ত কমিটি


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ সাকিব-তামিমের সঙ্গে কথা বলে যা জানাল তদন্ত কমিটি
Spread the love

বিশ্বকাপ ব্যর্থতার জন্য সাকিব আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তদন্ত কমিটি।

আজ সোমবার বিপিএলের সিলেট পর্বে সাকিবের রংপুর রাইডার্স এবং তামিমের ফরচুন বরিশালের খেলা ছিল না। এই ফাঁকে তাদের সঙ্গে বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে কথা বলেছেন ক্রিকেট বোর্ডের তিন সদস্যের তদন্ত কমিটি।

বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির আহ্বায়ক এনায়েত হোসেন সিরাজ। বোর্ডের এই পরিচালক বলেছেন, ‘এটা তো ধরেন মিডিয়াতে বলার মতো ব্যাখ্যা না। কারণ এটা খুবই গোপনীয়ভাবে করা হয়েছে। এটা যখন আসবে সামনে, তখন সবাই দেখতে পারবেন। একসঙ্গে দেখতে পারবেন, জনগণও দেখতে পারবেন। দুজনের (সাকিব-তামিম) সঙ্গেই আলাদাভাবে কথা বলেছি।’

গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে তামিমের নেতৃত্ব ছেড়ে দেওয়া এবং বিশ্বকাপ দলে তার জায়গা না পাওয়া নিয়ে অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। তখন ফেসবুকে এক লাইভে ভক্তদের উদ্দেশে দলে সুযোগ না পাওয়ার ব্যাখ্যাও দেন তামিম। তামিমের ফেসবুক লাইভের পর একটি টেলিভিশন সাক্ষাৎকারে সাকিব দেশ সেরা ওপেনার তামিমকে নিয়ে বিষোদ্গার করেন।

এমন অস্বস্তিকর আবহ নিয়ে বিশ্বকাপ খেলতে ভারতে গিয়ে রীতিমতো বিধ্বস্ত হয়ে দেশে ফিরে সাকিবের নেতৃত্বাধীন দলটি। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য তামিম-সাকিব ইস্যুর পাশাপাশি কোচ-টিম ম্যানেজমেন্টের সদস্যদেরও তদন্ত করেছেন সিরাজ-আকরাম খান-মাহবুব আনামের তদন্ত কমিটি।

সাকিব-তামিমের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে কিনা, জানতে চাইল এনায়েত হোসেন সিরাজ বলেন, ‘আমি মনে করি আলোচনা গতিশীল হয়েছে, ফলপ্রসূ কি হয়েছে- এ মুহূর্তে বলতে পারব না। বললাম তো আলোচনা গতিশীল হয়েছে। দুজনকে নিয়ে আলাদা আলাদা বসেছিলাম। আমরা বোর্ডে জমা দিয়ে দেব, সবার সঙ্গে কথা বলা শেষ হয়েছে, বোর্ড মিটিংয়ে জানা যাবে সব।’