আজকের বার্তা
আজকের বার্তা

বরগুনায় ৪৫ অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ ৬:০৫ অপরাহ্ণ বরগুনায় ৪৫ অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরগুনায় মৎস্য বিভাগের উদ্যোগে বিপুল পরিমাণ অবৈধ বেহেন্দী জাল ও চিংড়ি জাল জব্দ করা হয়েছে। সোমবার বরগুনা সদরের এম বালিয়াতলী ইউনিয়নের পালের বালিয়াতলী ও ছোনবুনিয়া সংলগ্ন বুড়ীশ্বর নদী ও নদীর মোহনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জেলা মৎস্য অফিসের তথ্য মতে, জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার ব্যাটালিয়নের সার্বিক সহযোগিতায় সোমবার ভোর সাড়ে পাঁচটা থেকে বেলা ১১টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ ৪৫টি রাক্ষুসে বেহেন্দি জাল, তিনটি অবৈধ চিংড়ি জাল এবং আনুমানিক ২০ মণ অবৈধ ফিক্সড ইঞ্জিনে ব্যবহৃত দড়ি ও কাছি আটক করা হয়। যার মোট আনুমানিক বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব এবং জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম. মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসানসহ, বরগুনা সদর থানার পুলিশ ফোর্স এবং বরগুনার জেলা আনসার ব্যাটালিয়ন সদস্যরা অংশগ্রহণ করেন।

পরে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম মশিউর রহমান, বরগুনার নির্দেশে মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ বেহেন্দী জাল ও চিংড়ি জালসহ দড়ি কাছি পুড়িয়ে ধ্বংস করা হয়।