আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে অদ্বিতীয় শহীদ মিনার


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪ ৮:১২ অপরাহ্ণ পটুয়াখালীতে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে অদ্বিতীয় শহীদ মিনার
Spread the love

বার্তা ডেস্ক ॥ পটুয়াখালী পৌরসভায় ভাষা শহীদদের স্মরণে ও শ্রদ্ধা নিবেদনের জন্য নির্মিত হচ্ছে শহীদ মিনার। ৪ কোটি ৩৩ লাখ ৭৩ হাজার ৯৭৭ টাকা ব্যয়ে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নির্মিত এটি।জানা যায়, পটুয়াখালী পৌরসভার মাস্টার প্ল্যান চূড়ান্তকরণসহ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় শেখ রাসেল শিশু পার্কের পশ্চিম পাশে এটি নির্মিত হচ্ছে। পৌরসভার নিজস্ব অর্থায়নে একটি স্থাপত্য প্রতিষ্ঠানের মাধ্যমে শহীদ মিনারটি নির্মিত হচ্ছে বলে জানিয়েছেন পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ।

আসছে একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য মুক্ত মঞ্চ ও উদ্যানসহ শহীদ মিনার উন্মুক্ত করা হবে জানিয়ে মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, প্রায় ১০ একর জমি জুড়ে জেলা উদ্যান, মুক্ত মঞ্চ এবং কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নকশা প্রণয়নে কাজের ৯০ ভাগ শেষ হয়েছে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু জানান, সরকারের উল্লেখিত অর্থায়নে পটুয়াখালী পৌরসভার বাস্তবায়নাধীন শহীদ মিনারটি ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে করা হলেও এটি হবে আরো উন্নত ও দৃষ্টিনন্দন। এটি হবে দেশের অদ্বিতীয় শহীদ মিনার। এটি দেখতে দেশ-বিদেশের লোকজন আসবে বলে বিশ্বাস করেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন আরজু।