আজকের বার্তা
আজকের বার্তা

কাউখালীতে প্রাণী সম্পদ দপ্তরের আয়োজনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ কাউখালীতে প্রাণী সম্পদ দপ্তরের আয়োজনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত
Spread the love

কাউখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে, প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এর আওতায় পিজি ও নন পিজি সদস্যদের ব্যবসা পরিকল্পনা উন্নয়ন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ রবিবার (২১ জানুয়ারি)সকাল ১১ টায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের হলরুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার মোঃ রানা মিয়া। কাউখালী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার মোঃ ওয়াসিম রুবেলের সভাপতি প্রশিক্ষণ হিসেবে উপস্থিত ছিলেন, এলডিডিপি মনিটরিং অফিসার ইরানি মন্ডল, কাউখালী সরকারি কলেজের প্রভাষক নজরুল ইসলাম, প্রভাষক রিপন কুমার দাস, সোনালী ব্যাংকের ম্যানেজার মোহাম্মদ রাসেল খান, কৃষি ব্যাংকের ম্যানেজার মিহির রঞ্জন মজুমদার। প্রতি ব্যাচে ৪০ জন করে সাতটি বেচে মোট ২৮০ জন প্রান্তিক খামারিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডাক্তার মোঃ ওয়াসিম রুবেল বলেন, খামারিরা যাতে একটি আদর্শ ব্যবসা শুরু করে একজন সফল উদ্যোক্তা হতে পারেন। ব্যবসায় পরিকল্পনা, মূলধনের ব্যবস্থা, আয় ব্যয়ের হিসাব, নদীপত্র সংরক্ষণ এবং ঋণ প্রাপ্তির বিষয় প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।