আজকের বার্তা
আজকের বার্তা

নাশকতা করতে চাইলে সর্বোচ্চ কঠোর আইনানুগ ব্যবস্থা: বিএমপি কমিশনার


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ০৬, ২০২৪ ৭:০৪ অপরাহ্ণ নাশকতা করতে চাইলে সর্বোচ্চ কঠোর আইনানুগ ব্যবস্থা: বিএমপি কমিশনার
Spread the love

বার্তা ডেস্ক ॥    নাশকতা করার পরিকল্পনাকারীদের সতর্ক করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেছেন-নাশকতাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ প্রস্তুত। কেউ যদি নাশকতা করতে চায়, তাহলে তার বিরুদ্ধে সর্বোচ্চ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

সেই সক্ষমতা বরিশাল মেট্রোপলিটন পুলিশের আছে।

শনিবার (০৬ জানুয়ারি) বিকেলে ডমিনেশন পেট্রোল পরিচালনা শেষে বরিশাল নগরের আমতলা মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এ সময় পুলিশ কমিশনার আরও বলেন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে আমরা বরিশাল শহরের প্রধান প্রধান সড়কে ডমিনেশন পেট্রোল পরিচালনা করলাম।  এর মাধ্যমে আমরা ভোটারদের মেসেজ দিচ্ছি যে-পুরো পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে এবং ভোট দেওয়ার মতো পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি।

তিনি বলেন, আগামীদিন যে ভোট অনুষ্ঠিত হবে সেখানে দল-মত নির্বিশেষ প্রত্যেকটি ভোটার ভোট দিতে পারবে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সে ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। এরই মধ্যে আমাদের ১৯৯টির অধিকাংশ সেন্টারেই ভোটের সরঞ্জাম পৌঁছে গেছে এবং সবকিছু আমাদের কন্ট্রোলে আছে এমন রিপোর্টও সেখান থেকে এসেছে। আশা করি আগামীদিন একটি সুষ্ঠু সুন্দর এবং ভালো একটি নির্বাচন করতে পারবো।

তিনি বলেন, সারাদেশে ছোট-খাট কিছু ঘটনা ঘটলেও আমাদের বরিশাল মহানগরীতে এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো ঘটনা আমরা ঘটতে দেইনি। আমাদের যে প্রস্তুতি আছে আর যেভাবে কাজ করছি তাতে এটা (নাশকতা) আর সম্ভবও না। কারণ আমরা প্রতিটি ভোট সেন্টারকে আগেই নিরাপত্তার চাদরে আবদ্ধ করে রেখেছি। স্থানীয় নাইটগার্ড ও দফাদার-চৌকিদারদের সমন্বয়ে আমরা পাহারা দিয়েছিলাম। সেটার আমরা রেজাল্ট পেয়েছি। সুতরাং আমাদের মনে হয় ভোট সেন্টারগুলো এখন সুরক্ষিত আছে। আর আজ রাতে আমাদের ফোর্স থাকবে তাই ভোট সেন্টার নিয়ে টেনশন নেই। তবে এখনও যেহেতু নাশকতা করার পরিকল্পনা আছে, তাই আমি তাদের বলতে চাই নাশকতাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ প্রস্তুত।

তিনি বলেন, আমাদের বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সাদা এবং পোশাকে ১ হাজার ৪৫০ জন ফোর্স মোতায়েন করা হয়েছে। এর বাইরে আনসার, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী আছে। সবার সঙ্গে সুন্দর সমন্বয় হয়েছে, যার প্রতিফলন এরই মধ্যে সবাই দেখেছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের আওতায় গোটা বরিশাল-৫(সদর) আসনের ১৭৬টি কেন্দ্রসহ বরিশাল-৩ আসনের বাবুগঞ্জের ২৩টি কেন্দ্র রয়েছে।