আজকের বার্তা
আজকের বার্তা

প্রতিদিন রান করব, এমন নয়: শান্ত


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ ৭:৩৯ অপরাহ্ণ প্রতিদিন রান করব, এমন নয়: শান্ত
Spread the love

বার্তা ডেস্ক ॥  নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের দুর্দশা চলছেই। তিন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যে সিরিজ হেরে গেছে বাংলাদেশ। এবার তৃতীয় ওয়ানডের আগে টাইগারদের চোখ রাঙাচ্ছে হোয়াইটওয়াশ।

ডুনেডিনে প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ৪৪ রানে হারে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে পরাজয়ের ব্যবধান সাত উইকেট। প্রথম ম্যাচ হারের পর বৃষ্টির কারণে নিজেদের পরিকল্পনা ভেস্তে যাওয়াকে দায় করেছিল বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে অভিযোগের কোনো সুযোগ থাকেনি। নেলসনে রোদ ঝলমল মাঠে সৌম্য সরকার ইতিহাগড়া ১৬৯ রানের ইনিংস খেললেও বাকিরা ব্যাট হাতে ব্যর্থ। ২৯১ রানের পুঁজি নিয়েও বল হাতে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি বোলাররা।

অধিনায়ক হিসেবে সামনে নেতৃত্ব দেওয়ার ব্যাপারও থাকে। নাজমুল প্রথম ম্যাচে ১৫ ও দ্বিতীয় ম্যাচে ৬ রান করে আউট হয়েছেন। নাজমুলও তাই প্রভাববিস্তারী ইনিংস খেলার অপেক্ষায় আছেন, ‘এই কন্ডিশনে আগেও খেলেছি। বেশ কিছু টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। পরিকল্পনা আরও ভালো হতে পারত, ব্যাটিংয়ের কথা যদি বলি। তবে যে দুই ইনিংস গেছে, এটা নিয়ে খুব বেশি চিন্তা করছি না। প্রতিদিন রান করব, এমন নয়। তবে যেদিন করব, সেটা যেন ইমপ্যাক্টফুল হয়।’

এই দুই ইনিংসের আগে বিশ্বকাপে শেষ দুই ম্যাচে ৪৫ ও ৯০ আছে তার। তার আগে ছয় ইনিংসে শান্ত আউট হন দুই অঙ্কে যাওয়ার আগে। সর্বশেষ দশ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে এক ফিফটি, আরেকটি ৪৫। বাকি সবই বিশের নিচে।