আজকের বার্তা
আজকের বার্তা

প্রথম দিন কত আয় করল শাহরুখের ডানকি?


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ প্রথম দিন কত আয় করল শাহরুখের ডানকি?
Spread the love

বার্তা ডেস্ক ॥ মুক্তি পেয়ে গেল বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘ডানকি’। এ বছর শাহরুখ খানের পাঠান ও জওয়ানের মতো সিনেমা আলোচনায় থাকলেও ডানকি ছিল দর্শকদের আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দুতে। কারণ, প্রথমবারের মতো রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে কাজ করলেন শাহরুখ খান। আর সেই প্রত্যাশা শতভাগ পূরণও করেছেন এই জুটি।

দর্শক হৃদয় জয় করে নিয়েছেন হিরানি-শাহরুখ। সেই সঙ্গে বক্স অফিসেও বেশ ভালো শুরু করেছে ডানকি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, ডানকি মুক্তির প্রথম দিন ভারতে ৩০ কোটি রুপি আয় করেছে। যদিও শাহরুখের অন্য দুই ব্লকবাস্টার পাঠান ও জওয়ানের তুলনায় ডানকির উদ্বোধনী আয় অনেক কম। ‘জওয়ান’ প্রথম দিন ৭৫ কোটি রুপি আয় করেছিল। অন্যদিকে এ বছর সবচেয়ে বাজেভাবে মুখ থুবড়ে পড়া প্রভাসের ‘আদিপুরুষ’ প্রথম দিন ৩৬ কোটি আয় করেছিল, যা ডানকির চেয়ে বেশি।

শুধু ২০২৩ সালেরই নয়, ডানকি রাজকুমার হিরানির সর্বশেষ রিলিজ সঞ্জুর থেকেও কম আয় করেছে। ২০১৮ সালে রণবীর কাপুরের চলচ্চিত্রটি ৩৪.৭৫ কোটি রুপি আয় করেছিল মুক্তির প্রথম দিন।

এ বছর প্রথম দিনের আয়ের নিরিখে ডানকি সপ্তম স্থানে রয়েছে। শাহরুখের জওয়ান, রণবীরের অ্যানিম্যাল, এরপর শাহরুখের পাঠান, সালমান খানের টাইগার ৩, সানি দেওলের গাদার ২ এবং প্রভাসের আদিপুরুষ-এর পরেই প্রথম দিনের আয়ে সপ্তম স্থানে ডানকি।

তবে বক্স অফিসে প্রত্যাশিত আয় করতে না পারলেও মুক্তির পর দর্শক-অনুরাগীদের প্রত্যাশা শতভাগ পূরণ করতে পেরেছে ডানকি। সিনেমা হলে দর্শকদের উপচে পড়া ভিড় আর সামাজিক মাধ্যমে সমালোচকদের পজিটিভ রিভিউ সেটাই প্রমাণ করছে। হিরানির জাদুতে মুগ্ধ করেছেন শাহরুখ খান, এমনটাই রব উঠেছে চারপাশে।সিনেমা হল থেকে বের হওয়া দর্শক ও সামাজিক মাধ্যমে রীতিমতো ট্রেন্ডিংয়ে ডানকি। শাহরুখ-হিরানি জুটির প্রশংসায় পঞ্চমুখ সবাই। ডানকিতে হার্ডি চরিত্রে শাহরুখ খান ছিলেন অনবদ্য। তিনি তাঁর চরিত্রে দারুণ কারিশমা নিয়ে হাজির হয়েছেন। তার কোর্টরুমের সেই দৃশ্যকে চার দশক জুড়ে বিস্তৃত তাঁর ক্যারিয়ারের সেরা দৃশ্য হিসেবেই বিবেচনা করছেন দর্শক-সমালোচকরা। গোটা গল্প নিজের কাঁধে টেনে নিয়ে গেছেন শাহরুখ খান। শাহরুখের সঙ্গী হিসেবে তাপসী পান্নুও ছিলেন দুর্দান্ত। তাঁর পারফরম্যান্সে যে আত্মবিশ্বাস দেখা গেছে, তা মন জয় করেছে ভক্তদের। মনুর চরিত্রটি তাপসী পান্নুর ফিল্মগ্রাফিতে উজ্জ্বল হয়ে উঠবে বলেই মতামত প্রকাশ করছেন সমালোচকরা। বাল্লি এবং বুগু চরিত্রে অনিল গ্রোভার এবং বিক্রম কোচার ক্যারিয়ারসেরা পারফরম্যান্স দেখিয়েছেন। তাদের জাদুকরী উপস্থিতি চলচ্চিত্রটিকে আরো পরিপূর্ণ করেছে। ইমান বোরানিও ছিলেন নিজের চরিত্রে অনবদ্য। অভিনয়ের দিক থেকে ডানকির প্রত্যেকেই ছিলেন অনুকরণীয়। ফলাফল- দর্শক হৃদয়ে তোলপাড় করে গেছে ডানকি।

 

সিনেমা হল থেকে বেরিয়ে ডানকির মুগ্ধতায় নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করছেন দর্শক-অনুরাগীরা। সামাজিক মাধ্যমেও একের পর এক পজিটিভ রিভিউ আসতে শুরু করেছে ডানকির। সমালোচক থেকে সাধারণ দর্শক, ডানকির জয়জয়কার সবার মুখে। কারো কারো মতে, এটিই শাহরুখ খানের ক্যারিয়ারসেরা সিনেমা। কেউ বা বলছেন, এই দশকে কালজয়ী সিনেমা হিসেবেই ডানকি থেকে যাবে দর্শকমনে।

রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। এটি প্রযোজনা করেছেন শাহরুখের স্ত্রী গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট এবং রাজকুমার হিরানি।