আজকের বার্তা
আজকের বার্তা

জাতীয় পার্টির ২৪ দফা ইশতেহার ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ জাতীয় পার্টির ২৪ দফা ইশতেহার ঘোষণা
Spread the love

বার্তা ডেস্ক ॥  ২৪ দফা ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এ ইশতেহার প্রকাশ করেছে দলটি। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এবার জাতীয় পার্টি নির্বাচনী ইশতেহারে দুর্নীতি বন্ধের বিষয়টিকে প্রাধান্য দেয়া হয়েছে। এছাড়াও এতে প্রাধান্য পেয়েছে কর্মমুখী শিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির প্রতিশ্রুতি।এছাড়া দেশের চলমান বাস্তবতায় বিকেন্দ্রীকরণ, বিচারব্যবস্থা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের মতো গুরুত্বপূর্ণ ও সুনির্দিষ্ট পদক্ষেপের ঘোষণাও রয়েছে দলটির নির্বাচনী ইশতেহারে।

ইশতেহারে জাপা যেসব অঙ্গীকার করেছে সেগুলো হলো- প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন, নির্বাচন পদ্ধতির সংস্কার, পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থা প্রবর্তন, সুশাসনের বাংলাদেশ, বিচার বিভাগের স্বাধীনতা ও মামলাজটের অবসান, শিক্ষিত-অশিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান, স্বাস্থ্যসেবা সম্প্রসারণ, শিক্ষাপদ্ধতির সংশোধন, সন্ত্রাস দমন ও মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, ইসলামের আদর্শ ও ধর্মীয় মূল্যবোধ, সর্বোচ্চ ভর্তুকি দিয়ে কৃষকের কল্যাণ সাধন, খাদ্যনিরাপত্তা, নদী সংরক্ষণ ও ভাঙনরোধে ব্যবস্থা, জ্বালানি ও বিদ্যুৎ খাতে স্থিতিশীলতা, শিল্প ও অর্থনীতির অগ্রগতি সাধন, ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর স্বার্থ সংরক্ষণ, পররাষ্ট্রনীতিতে সবার সঙ্গে বন্ধুত্ব, নারী সমাজের কল্যাণ সাধন, জলবায়ু পরিবর্তন ও নবায়নযোগ্য জ্বালানি, আর্থিক প্রতিষ্ঠান-মুদ্রানীতি-রাজস্বনীতির সংস্কার, গুচ্ছগ্রাম পথকলি ট্রাস্ট পুনঃপ্রতিষ্ঠা, রেশনিং চালু, যোগাযোগ ব্যবস্থার সংস্কার ও অভিবাসন।