আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে খামারিদের সঙ্গে মতবিনিময়


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ বরিশালে খামারিদের সঙ্গে মতবিনিময়
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশালে প্রাণি ও মৎস্য খামারিদের সঙ্গে কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নগরীর বগুড়া রোডের কৃষি তথ্য সার্ভিসের হলরুমে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপ-পরিচালক ডা. সঞ্জীব সূত্রধর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরুল আলম, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপ-পরিচালক ডা. নাসির উদ্দীন আহমেদ, আঞ্চলিক প্রাণিরোগ অনুসন্ধান গবেষণাগারের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, দুগ্ধ ও গবাদি জাত উন্নয়ন খামারের উপ-পরিচালক আনিছ উজ্জামান, মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ নাসির উদ্দীন, বরিশাল সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বিশ্বাস, তথ্য কর্মকর্তা (মৎস্য) মাহবুবা খানম, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নহিদ বিন রফিক ও ডেইরি খামারী আ. রহমান খান প্রমুখ।

সভায় বলা হয়, দেশে দুধ, ডিম, মাংস ও মাছের যথেষ্ট যোগান রয়েছে। এখন নিরাপদ উৎপাদন নিশ্চিত করতে হবে। এতে খামারীদের ভূমিকা গুরুত্বপূর্ন। পাশাপাশি ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।