আজকের বার্তা
আজকের বার্তা

কুয়াকাটার সৈকতে পরিচ্ছন্নতা অভিযান


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ ৭:০৬ অপরাহ্ণ কুয়াকাটার সৈকতে পরিচ্ছন্নতা অভিযান
Spread the love

বার্তা ডেস্ক ॥ পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ স্কাউট রোভার পটুয়াখালী অঞ্চলের উদ্যোগে একটি র‌্যালিটি বের করা হয়।

এতে নানা সচেতনতামূলক লেখাযুক্ত প্ল্যাকার্ড নিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের শিক্ষার্থী ছাড়াও আগত পর্যটকরা অংশগ্রহণ করেন।

কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সন্তোষ কুমার বসু, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, পটুয়াখালী জেলা রোভারের এল টি কমিশনার অধ্যাপক আবুল কালাম আজাদ, পটুয়াখালী জেলা রোভারের সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ স্কাউটস পটুয়াখালী জেলার ডেপুটি ডিরেক্টর শাকিলা ইয়াসমিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ বিভাগের অধ্যাপক সাজেদুল ইসলাম, পটুয়াখালী জেলা রোভারের ট্রজারার মাহবুব আলম, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের ইন্সপেক্টর হাসনাইন পারভেজ।

 

বক্তারা বলেন, সাগরকন্যা কুয়াকাটার সৈকতে একই স্থানে দাড়িয়ে সূর্যাস্ত ও সূর্যোদয় দেখা যায়। এটি বিরল। এই স্থানটি সাজিয়ে রাখা আমাদের নৈতিক দায়িত্ব। সৈকতে ময়লা আবর্জনা না ফেলার জন্য সবাইকে অনুরোধ জানান। আলোচনা সভা শেষে সৈকতের ১ কিলোমিটার এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।