আজকের বার্তা
আজকের বার্তা

ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৬, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
Spread the love

বার্তা ডেস্ক ॥  ফিলিস্তিনে ইসরায়েলি বর্বর হামলা ও গণহত্যা বন্ধের দাবিতে বরিশালে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১১টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার উদ্যোগে কলেজের জিরো পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি ব্রজমোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন সিকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক সুজন আহমেদ, অর্থ সম্পাদক ফারজানা আক্তার, সরকারি ব্রজমোহন কলেজ শাখার সদস্য মিনহাজুল ইসলাম ফারহান, মেরিন মৌরি জুই, চন্দ্রা গোমেজ, এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থী শাহরিয়ার তুষার, একাদশ শ্রেণির শিক্ষার্থী রেহমান অমিও প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে হামলার ঘটনা শুরু হয়েছে আজকে থেকে ৭৫ বছর আগে থেকে। দীর্ঘ ৭৫ বছর ধরে ইসরায়েলিরা ফিলিস্তিনির সাধারণ মানুষের উপর নিপীড়ন ও আবাসভূমি দখল করছে। সাম্প্রতিক সময়ে হামাসের একটি রকেট হামলাকে ইস্যু করে ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল মার্কিন যুক্তরাষ্ট্রের মদদে গাজায় ধারাবাহিকভাবে নৃশংস হত্যাযজ্ঞ চালাচ্ছে।

বক্তারা আরও বলেন, এই হামলার প্রধান উদ্দেশ্য হলো ফিলিস্তিনকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দিয়ে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের সম্পূর্ণ আবাসভূমি দখল করে নেওয়া। এই ইসরায়েলকে আবার মদদ দেওয়ার উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল সফরে গিয়ে পূর্বের সব ইতিহাসের মধ্যে নিকৃষ্টতম উদাহরণ সৃষ্টি করেছেন। ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী মদদের কারণে ইসরায়েল হামলা থামাচ্ছে না, যুদ্ধবিরতি ও মানছে না। গত ৩ দিনে ৮ শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে। ৭ অক্টোবর থেকে আজ পর্যন্ত সাড়ে ১৫ হাজার মানুষের নিহত মরদেহ দেখেছে ফিলিস্তিনিবাসী।

বক্তারা এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ফিলিস্তিনের আবাসভূমি ফিলিস্তিনিদের ফিরিয়ে দেওয়ার দাবি জানান এবং চলমান হামলা ও গণহত্যা বন্ধ করতে জাতিসংঘের কার্যকরী উদ্যোগ গ্রহণ করার দাবি করেন।