আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৬, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ ঝালকাঠিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন
Spread the love

বার্তা ডেস্ক ॥ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাস্পেইন ২০২৩ সাংবাদিকদের সমন্বয়ে জেলা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঝালকাঠি সিভিল সার্জন অফিসের আয়োজনে বুধবার (৬ডিসেম্বর) সকাল ১১টায় সিভিল সার্জনের সভাকক্ষে সিভিল সার্জন ডা: এইচ.এম. জহিরুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা: সিয়াম আহমেদ, ডা: মোস্তাফিজুর রহমান, ডা: তাওরীত আহমেদ, দৈনিক অজানা বার্তার সম্পাদক ও প্রকাশক প্রবীণ সাংবাদিক এসএমএ রহমান কাজল, ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মানিক রায়, ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক মো: শফিউল আজম টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম রেজাউল করিম, জাতীয় সাংবাদিক সংস্থা এর সভাপতি এমদাদুল হক স্বপন, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলাধীন ৪টি উপজেলা, ২টি পৌরসভা, ৩২টি ইউনিয়ন, ৯৬টি ওয়ার্ড, ১২টি পৌরওয়ার্ড, ৬টি মোবাইল সেন্টারে ১২ ডিসেম্বর ২০২৩ সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল করা লক্ষে ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লক্ষ আইউ), ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ” ক্যাপসুল (২লক্ষ আইউ) খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১০ হাজার ৩২৬ জন এবং ১২-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৭৮ হাজার ৭১১জন।

সম্মেলনে আরো জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হওয়ার পর অনাকাঙ্খিত ঘটনা মোকাবেলা করার জন্য জেলা পর্যায়ে সদর হাসপাতালে ভিটামিন খাওয়ার কারণে অসুস্থ্য শিশুদের চিকিৎসার ব্যবস্থা রয়েছে এবং উপজেলা পর্যায়ে মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়াও কোন কিছু জরুরী জানার প্রয়োজন হলে সিভিল সার্জনের মোবাইল ফোন ০১৭১১৩১১২৮২ নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।