আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত


আজকের বার্তা | প্রকাশিত: ডিসেম্বর ০৫, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ বরিশালে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত
Spread the love

নিজেস্ব প্রতিবেদক ॥ বরিশালে র‌্যালি এবং আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে নগরীর বগুড়া রোডের খামার বাড়ি থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন ও মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের যৌথ আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মুরাদুল হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই।

চাকরি

ক্লিক

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ কে এম আমিনুল ইসলাম আকনের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ফাহিজা বীসরাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া ও কৃষক প্রতিনিধি সুমন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট, কৃষি তথ্য সার্ভিস, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন, কৃষি বিপণন অধিদপ্তর, বেসরকারি সংস্থা এবং কৃষক সহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বিশ্বব্যাপী এ দিবসটি পালনের সিদ্ধান্ত হয়।