আজকের বার্তা
আজকের বার্তা

চাম্বল গাছ থেকে মিষ্টি রস বের হচ্ছে


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ চাম্বল গাছ থেকে মিষ্টি রস বের হচ্ছে
Spread the love

বার্তা ডেস্ক ॥ গত পাঁচদিন ধরে একটি চাম্বল গাছ থেকে অনবরত ঝড়ছে মিষ্টি রস। বিষয়টি এলাকায় ছড়িয়ে পরলে কৌতূহল এলাকাবাসীর মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা গাছটিকে অলৌকিক দাবি করে একনজর দেখতে ও মিষ্টি রস পান করতে ওই এলাকায় ভীড় করছেন। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের পূর্ব বেজহার গ্রামের।

ওই গ্রামের প্রদীপ বেপারীর একটি চাম্বল গাছ থেকে গত শনিবার সকাল থেকে রস বের হওয়া শুরু হয়। এরপর গাছজুড়ে মৌমাছি, প্রজাপতি ও মাছি উড়তে দেখে বাড়ির লোকজন। পরে গাছ থেকে রস বের হওয়ার বিষয়টি তারা জানতে পারেন। বিষয়টি মুহুর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পরলে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার পর থেকে আশপাশের গ্রামের বাসিন্দারা সকাল থেকে বিকেল পর্যন্ত গাছটি দেখতে ভীড় করছেন। কেউ কেউ আবার এটাকে অলৌকিক ভেবে মনের বাসনা পূরনের আশায় চাম্বল গাছ থেকে বের হওয়া মিষ্টি রস পান করছেন।

বুধবার দুপুরে গৌরনদী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সেকেন্দার শেখ জানিয়েছেন, একধরনের পোকার আক্রমণের কারণে এরকম ঘটনা ঘটতে পারে। তবে চাম্বল গাছ থেকে মিষ্টি রস বের হওয়ার বিষয়টি সরেজমিনে পরিদর্শন না করে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছেনা।