আজকের বার্তা
আজকের বার্তা

আগামী সপ্তাহেই তফসিল


আজকের বার্তা | প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩ ৭:১৩ অপরাহ্ণ আগামী সপ্তাহেই তফসিল
Spread the love

বার্তা ডেস্ক ॥ আগামী সপ্তাহের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত মাঠ প্রশাসনের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর বলেন, আগামী এক সপ্তাহেই হয়তো তফসিল ঘোষণা হয়ে যাবে, সে জন্য আপনাদের আহ্বান জানাই, সবাই একটু মনোযোগ দিয়ে শুনি।

অনুষ্ঠানে প্রশাসনের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা কমিশন থেকে চাইবো- আপনারা প্রজ্ঞা দিয়ে, মেধা দিয়ে, অভিজ্ঞতা দিয়ে, জ্ঞান দিয়ে দায়িত্ব পালন করবেন, যাতে নির্বাচন সত্যিকার অর্থে সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়। এই চেষ্টাটা কীভাবে করবেন জানি না, ওই জ্ঞান আপনাদের আছে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), জেলা প্রশাসক ও পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন ব্যবস্থাপনা-সংক্রান্ত দ্বিতীয় দফা প্রশিক্ষণের উদ্বোধন হয়। অনুষ্ঠানে সিইসিসহ ইসির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।