আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বিপুল পরিমানে কারেন্ট জাল ও মাছসহ আটক ৮৯


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ ৫:০৬ অপরাহ্ণ বরিশালে বিপুল পরিমানে কারেন্ট জাল ও মাছসহ আটক ৮৯
Spread the love

বার্তা ডেস্কঃ গত ২৪ ঘন্টায় বরিশাল নৌ-পুলিশের ইলিশ শিকার বন্ধের পৃথক অভিযানে বিপুল পরিমানে কারেন্ট জাল ও ইলিশ সহ ৮৯ জনকে আটক করা হয়েছে।

বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিন এর নির্দেশনায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা কীর্তনখোলা ,কালা বদর,আড়িয়াল খাঁ,মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করেন।এসময় নদীতে পাতানো অবস্থায় বিপুল পরিমান কারেন্ট জাল,মাছ সহ ৮৯ জনকে আটক করে বরিশাল অঞ্চলে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট।

বরিশাল অঞ্চলের নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুপার হুমায়ুন কবির জানান, ইলিশ শিকার বন্ধের অভিযানে কীর্তনখোলা,কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে নৌপুলিশ পৃথক অভিযান চালায়।এসময় বিপুল পরিমান কারেন্ট জাল সহ মোট ৮৯ জনকে আটক করা হয়।এসময় পনেরটি নিয়মিত মামলা সহ ষোলটি নৌযান আটক এবং ঊনত্রিশটি মোবাইল কোর্ট পরিচালিত হয় যেখানে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড সহ ২২ হাজার ছয়শত টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে।তিনি আরো বলেন,গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।আমাদের ইলিশ শিকার বন্ধের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।