আজকের বার্তা
আজকের বার্তা

ভারতের বিপক্ষে খেলা সাকিবের ইচ্ছা!


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ ভারতের বিপক্ষে খেলা সাকিবের ইচ্ছা!
Spread the love

বার্তা ডেস্ক ॥ নিউজিল্যান্ডের বিপক্ষে গত শুক্রবার চেন্নাইয়ে ব্যাটিং করার সময় ইনজুরিতে পড়েন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

এরপরে এম আর আই স্ক্যান রিপোর্ট অনুসারে তার শারীরিক পরিস্থিতির দৈনিক পর্যবেক্ষণ ও পরীক্ষণের কথা জানায় টিম ম্যানেজমেন্ট। সবাই আশাবাদ ব্যক্ত করেন সাকিব ১৯ অক্টোবর ভারতের বিপক্ষে পরের ম্যাচটি খেলবেন। কিন্তু বিষয়টি নির্ভর করছে পুরোপুরি সাকিবের ওপর।

সাকিব ইচ্ছা করলে খেলতে পারেন। সেরকম ইচ্ছা তার রয়েছে। তবে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন,‘বিশ্বকাপে আরো ৬ ম্যাচ বাকি আছে। একটা ম্যাচের জন্য সাকিবকে নিয়ে আমরা ঝুঁকি নিতে চাই না।’

সাকিবের ইনজুরি মারাত্মক নয় এবং ভারতের বিপক্ষে ম্যাচের আগে ৫ দিনের বিরতিও আছে। স্ক্যান রিপোর্টও খারাপ আসেনি। এরপরেও সতর্ক টিম ম্যানেজমেন্ট। কারণ, আবার ম্যাচ খেলতে নামলে ইনজুরিটা বড় হতে পারে পর্যাপ্ত বিশ্রাম না নিলে।

সেজন্যই সতর্ক টিম ম্যানেজমেন্ট সাকিবকে পর্যবেক্ষণে রেখেছে। দৈনিক তার ফিটনেস পরিস্থিতি পর্যালোচনা করে সে অনুযায়ী ব্যবস্থাপনাও করা হচ্ছে। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষেই আর ইনজুরি আক্রান্ত বাঁ পায়ের ঊরুতে আর ব্যথা ছিল না সাকিবের। তাই ভারতের বিপক্ষে খেলার আগেই তার পুরোপুরি ফিট হয়ে ওঠার সম্ভাবনা আছে।

তবে সুজন আরো বলেছেন,‘সাকিব চাইছে খেলতে। এটা ওর ইচ্ছা যদি খেলতে চায়, খেলবে। ওর শারীরিক অবস্থা সেই ভালো বুঝবে। কিন্তু সামান্য ঝুঁকি থাকলে আমার মনে হয় একটা ম্যাচের জন্য নেওয়াটা ঠিক হবে না।’

সুজনের এই বক্তব্যের পর পুনেতে আগামী বৃহস্পতিবার ভারতের বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচে অধিনায়ক ও অপরিহার্য বাঁহাতি অলরাউন্ডার সাকিবের খেলা নিয়ে আবার সংশয় তৈরি হয়েছে। যদিও ম্যাচের আগে এখনও তিন দিন সময় আছে।