আজকের বার্তা
আজকের বার্তা

ইংলিশদের ২৮৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল আফগানরা


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ ইংলিশদের ২৮৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল আফগানরা
Spread the love

বার্তা ডেস্ক ॥ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ২৮৪ রান করেছে আফগানিস্তান। ফলে জয়ের জন্য ইংল্যান্ডকে করতে হবে ২৮৫ রান।

রবিবার দিল্লির অরুণ জেটলী স্টেডিমায়ে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪৯.৫ বলে ২৮৪ রান তুলে অলআউট হয়েছে আফগানিস্তান।

এর আগে টস হেরে ব্যাটিং নেমে দুই ওপেনারের ব্যাটে ঝড়ো শুরু পায় আফগানরা। ক্রিস ওকস, রিস টপলি ও স্যাম কারানের মতো পেসারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেন দুই ওপেনিং ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহীম জাদরান। এর মধ্যে ৩৩ বলে ৭ চার ও ২ ছক্কায় ফিফটি তুলে নেন গুরবাজ। একই পথে হাঁটছছিলেন ইব্রাহীমও। তাদের জুটি শতরান পার হওয়ার পর আঘাত হানেন আদিল রশিদ। এই ইংলিশ লেগ স্পিনারের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইব্রাহীম। তার ব্যাট থেকে আসে ৪৮ বলে ২৮ রান।

 

দলীয় ১১৪ রানে প্রথম উইকেট হারানো আফগানিস্তান পরবর্তী ৮ রানে আরও দুই উইকেট হারায়। ১৯তম ওভারে আদিল রশিদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন রহমত শাহ (৩)। পরের বলেই রান আউট হয়ে ফেরেন দারুণ খেলতে থাকা রহমানুল্লাহ গুরবাজ। তার ব্যাট থেকে আসে ৫৭ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮০ রান।

পাঁচে নামা ওমরজাই ভালো শুরুর ইঙ্গিত দিলেও টিকতে পারেননি। ২৪ বলে ১৯ রান করে ফিরেছেন লিয়াম লিভিংস্টোনের বলে ক্রিস ওকসের ক্যাচ হয়ে। অধিনায়ক হাশমতুল্লাহ শহীদিও (১৪) পারেননি ধাক্কা সামাল দিতে। রুটের নিরীহদর্শন স্পিনে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়েছেন তিনি।

নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মিছিলে যোগ দেন মোহাম্মদ নবিও (৯)। তবে সেখান থেকে লড়াই শুরু করেন ইকরাম আলিখিল ও রশিদ খান। একপ্রান্ত আগলে দলকে ভালো সংগ্রহের পথে নিয়ে যান আলিখিল। ৬৬ বলে ৫৮ রান করেন তিনি।

লোয়ার মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন রশিদ খান-মুজিব উর রহমানরা। রশিদের ব্যাট থেকে এসেছে ২৩ রান, মুজিব ফিরেছেন ২৮ রান করে। সবমিলিয়ে চ্যালেঞ্জিং লক্ষ্যই দাঁড় করাতে পেরেছে আফগানরা।