আজকের বার্তা
আজকের বার্তা

জ্বরে আক্রান্ত নায়ক শাকিব


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৩ ৩:১৩ অপরাহ্ণ জ্বরে আক্রান্ত নায়ক শাকিব
Spread the love

বার্তা ডেস্ক ॥  চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে করা মানহানি ও চাঁদাবাজির মামলায় বৃহস্পতিবার নায়ক শাকিব খানের সাক্ষ্য দেওয়ার দিন ধার্য ছিল। কিন্তু মামলার বাদী শাকিব খান অসুস্থ থাকায় তিনি আদালতে আসেননি। আদালত আগামী ১৫ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা আজ এ আদেশ দেন। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান।

আইনজীবী খায়রুল হাসান বলেন, ৩ অক্টোবর থেকে শাকিব খান জ্বরে ভুগছেন। এ কারণে তিনি আজ আদালতে সাক্ষ্য দিতে আসতে পারেননি। আজ তাঁর পক্ষে সময় চেয়ে আদালতে আবেদন করা হয়। আদালত তাঁর আবেদন মঞ্জুর করে আগামী ১৫ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ঠিক করেছেন। শাকিব খানের দায়ের করা মানহানি ও চাঁদাবাজির এই মামলায় গত ৫ জুলাই রহমত উল্লাহর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

বাংলাদেশ চলচ্চিত্রশিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন রহমত উল্লাহ। অভিযোগে বলা হয়, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিংয়ের সময় এক নারী সহপ্রযোজককে ধর্ষণ করেন শাকিব খান। এই সিনেমার অন্যতম প্রযোজক ছিলেন রহমত উল্লাহ।

এর পরিপ্রেক্ষিতে রহমত উল্লাহর বিরুদ্ধে গত ২৩ মার্চ মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নালিশি মামলা করেন শাকিব খান। আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

গত ১৮ এপ্রিল শাকিব খানের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মানহানির মামলা করেন রহমত উল্লাহ। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন আদালত।

গত ২৭ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালে রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন শাকিব খান। মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন আদালত।

পাল্টাপাল্টি পদক্ষেপের ধারাবাহিকতায় গত ৩০ এপ্রিল শাকিব খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানি স্যুট (অর্থ আদায়ের মোকদ্দমা) মামলা করেন রহমত উল্লাহ। ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি করেন তিনি।