আজকের বার্তা
আজকের বার্তা

মডেল তোরসার বিশ্বরেকর্ড


আজকের বার্তা | প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৩ ১:০৬ অপরাহ্ণ মডেল তোরসার বিশ্বরেকর্ড
Spread the love

বার্তা ডেস্ক ॥ ভারতের অন্যতম সুন্দর জায়গা লাদাখ। সেখানেই বিশ্বের সর্বোচ্চ মোটরযোগ্য সড়ক ‘উমলিং লা’। ১৯ হাজার ২৪ ফুট উঁচুতে অবস্থিত এই সড়কে সম্প্রতি ‘ভাইব্রেন্ট লাদাখ ফেস্টিভ্যাল’র অধীনে অনুষ্ঠিত হয় একটি আন্তর্জাতিক ফ্যাশন শো। যেটাকে বিশ্বরেকর্ডের স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

‘বসুধৈব কুটুম্বকম’ অর্থাৎ ‘এক বিশ্ব এক পরিবার’ এমন স্লোগানে অনুষ্ঠিত আয়োজনটিতে অংশ নিয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের রাফাহ নানজিবা তোরসা। বিশ্বের সবচেয়ে উঁচু যান চলাচলের উপযোগী সড়কে অনুষ্ঠিত ফ্যাশন শোতে অংশ নিয়েছেন তিনি। যেখানে তার সঙ্গে আরও ১১টি দেশের মডেল অংশ নেন।

এবার তোরসা দলীয়ভাবে গড়লেন একটি বিশ্বরেকর্ড। সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র ২০১৯ সালের আসরে অংশ নিয়েছিলেন তোরসা। সেখানে তিনি বিজয়ী হয়েছিলেন। ‘মিস ওয়ার্ল্ড’র আন্তর্জাতিক মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন।

সফলতার পর তোরসা বলেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মতো এমন একটি জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে পেরেছি, এটা আমার জন্য গর্বের। বিজিএমইএ (বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি) এ আয়োজনে আমাকে অনেক সহযোগিতা করেছে। আগামীতেও দেশ, শোবিজ ও গার্মেন্টস সেক্টরে এমন আরও অর্জনের চেষ্টা করে যাব।

তোরসা বলেন, এই প্রথম কোনো বাংলাদেশি মডেল-অভিনেত্রী গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ভাগিদার হলেন। ফ্যাশন শোতে অংশ নেওয়া ১২ জন মডেলকেই আলাদা আলাদা সনদ দেওয়া হবে। যেটা শিগগিরই হাতে পাবেন বলে জানান এই তরুণী।