আজকের বার্তা
আজকের বার্তা

প্রভাস-শাহরুখ মহারণ, একই সময় মুক্তি পাচ্ছে ‘সালার-ডানকি’


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩ ১:২০ অপরাহ্ণ প্রভাস-শাহরুখ মহারণ, একই সময় মুক্তি পাচ্ছে ‘সালার-ডানকি’
Spread the love

বার্তা ডেস্ক ॥ একই সময়ে দুই বড় তারকার সিনেমা মুক্তি পাওয়া নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার এই ঘটনার সাক্ষী হয়েছে বলিউড। তবে এবারের গল্পটা যেন একটু ব্যতিক্রম! একের পর এক ফ্লপ সিনেমা দিয়ে রীতিমতো টালটামাল ‘বাহুবলি’খ্যাত অভিনেতা প্রভাসের রাজত্ব। অপরদিকে দীর্ঘ সাড়ে চার বছর পর পর্দায় ফিরেই নিজের সিংহাসন দখলে নিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

আর দুজনেরই আসন্ন সিনেমা দুটি এই মুহূর্তে ভারতের সবচেয়ে হাইপ সৃষ্টি করা সিনেমা। প্রশান্ত নীলের সঙ্গে প্রভাসের ‘সালার’ এবং রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখ খানের ‘ডানকি’। দুটি সিনেমাই এর আগে মুক্তি পিছিয়েছে। তবে শেষ পর্যন্ত একই সময়ে মুক্তি পেতে যাচ্ছে এই বিগ বাজেটের দুই সিনেমা।যার ফলে ভারতীয় বক্স অফিস দেখতে যাচ্ছে ইতিহাসের অন্যতম এক মহারণ!

এত দিন ভিন্ন ভিন্ন গুঞ্জন থাকলেও শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালেই পাল্টে গেল যাবতীয় সব সমীকরণ। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালান এক্সে (টুইটার) ‘সালার’ মুক্তির তারিখ সম্পর্কে আপডেট শেয়ার করেছেন। আগামী ২২ ডিসেম্বেরেই মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার’। বিরাট বাজেটের এই অ্যাকশন সিনেমার পরিচালক ‘কেজিএফ’ খ্যাত প্রশান্ত নীল।

অন্যদিকে এখন পর্যন্ত নিজেদের ঘোষিত সর্বশেষ মুক্তির শিডিউলেই অটল রয়েছেন শাহরুখ খান। শাহরুখ খান অভিনীত রাজকুমার হিরানির ‘ডানকি’ মুক্তি পাচ্ছে বড়দিনের ছুটিতেই। যার ফলে মুখোমুখি হতে যাচ্ছেন প্রভাস ও শাহরুখ খান।

 

এর আগে ২৮ সেপ্টেম্বর মুক্তির কথা থাকলেও কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে সালারের মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়েছিল। এখন এটি ২২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে।

শাহরুখ-হিরানির ‘ডানকি’ ইতোমধ্যে একই সময়ে অর্থাৎ বড়দিনের ছুটিতে স্লট বুক করেছে বলে জানা গেছে। তবে মুক্তির নির্দিষ্ট তারিখ এখনো ঘোষণা করা হয়নি ডানকির।

 

এদিকে একই সময়ে দুটি বহুল প্রত্যাশিত সিনেমার মুক্তির সংবাদে ক্ষোভ প্রকাশ করছেন সিনেপ্রেমীরা। প্রভাসের এমন সিদ্ধান্তে মোটেই খুশি নন ভক্তরা। অনেকেই আবার ক্ষোভ উগরে দিয়েছেন প্রভাসের ওপর। সামাজিক মাধ্যমে তাদের বক্তব্য, ‘পরপর ফ্লপেও শিক্ষা হয়নি প্রভাসের!’ অনেকে বলছেন, ‘শাহরুখের এই দুর্দান্ত ফর্মে প্রভাস আরেকটা ধাক্কা খেতে যাচ্ছে।’ অবশ্য কারো কারো মতে, ‘প্রভাসের সালারের কাছে মুখ থুবড়ে পড়বে শাহরুখের ডানকি!’

প্রশান্ত নীল পরিচালিত সালারে মূল ভূমিকায় অভিনয় করছেন প্রভাস। প্রভাস ছাড়াও সিনেমাটিতে আরো রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে। অপরদিকে রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র।

সূত্র : ইন্ডিয়া টুডে, নিউজ ১৮