আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালসহ তিন জেলা ঘুরবে বিএনপির রোড মার্চ,যাত্রা পথের ছয়টি স্পটে হবে পথসভা


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩ ১২:২১ অপরাহ্ণ বরিশালসহ তিন জেলা ঘুরবে বিএনপির রোড মার্চ,যাত্রা পথের ছয়টি স্পটে হবে পথসভা
Spread the love

বার্তা ডেস্ক ॥  দেশের চলমান গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে এক দফা দাবিতে আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) বরিশাল বিভাগীয় রোড মার্চকে ঘিরে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আজ শুক্রবার বেলা বারোটার দিকে রোড মার্চের উদ্বোধনী অনুষ্ঠানের নির্ধারিত স্থান নগরীর বঙ্গবন্ধু উদ্যান (বেল্সপার্ক) পরিদর্শন করেছেন বিএনপির নেতৃবৃন্দরা।

ইতোমধ্যে বিভাগীয় রোড মার্চ কর্মসূচি সফল করার লক্ষ্যে দফায় দফায় প্রস্তুতি সভা করেছেন বিএনপি ও তার সকল অঙ্গ সংগঠনের জেলা, মহানগর, উপজেলাসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দরা। কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও বরিশাল-১ আসনের বিএনপির সম্ভ্রাব্য প্রার্থী আলহাজ্ব ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান বলেন, রোড মার্চ সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি সু-শৃঙ্খলভাবে মোটরসাইকেল বহর এবং বিভিন্ন যানবাহনে চলাচলের শৃঙ্খলতা বজায় রাখার জন্য ইতোমধ্যে কয়েক দফায় প্রস্তুতি সভা করা হয়েছে।

তিনি আরও বলেন, শনিবার (২৩ সেপ্টেম্বর) বরিশালের প্রায় শতকিলোমিটার পথজুড়ে বিভাগীয় রোডমার্চের যাত্রাপথে ছয়টি স্পটে পথসভা করার সিদ্ধান্ত হয়েছে। সেলক্ষ্যে ইতোমধ্যে বরিশাল বিভাগের ছয় জেলার ৪২টি উপজেলার বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের সমন্বয়ে রোডমার্চে ১০ হাজারেরও অধিক মোটরসাইকেল, বিভিন্ন পিকআপভ্যানে নেতাকর্মীরা একদফা দাবী বাস্তবায়নের জন্য অংশগ্রহন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

শুক্রবার বেলা ১২টায় রোড মার্চের উদ্বোধনী অনুষ্ঠানের নির্ধারিত স্থান নগরীর বঙ্গবন্ধু উদ্যান (বেল্সপার্ক) পরিদর্শন কালে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, দেশের মানুষ আজ তাদের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য স্বোচ্চার হয়ে উঠেছেন। তাই বিএনপি গণতন্ত্রসহ মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য চুড়ান্ত আন্দোলনের অংশহিসেবে রোড মার্চ কর্মসূচির মাধ্যমে দেশবাসীকে ঐক্যবদ্ধ করবে।

তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বরিশাল থেকে রোড মার্চ শুরু করে ঝালকাঠী হয়ে পিরোজপুরে গিয়ে শেষ করবো। খোঁজ নিয়ে জানা গেছে, আজ শনিবারের বরিশাল বিভাগীয় রোড মার্চ সফল করার লক্ষ্যে জেলা, মহানগর ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা সরগরম হয়ে উঠেছেন।