আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩ দিনের আইটি ফেস্ট উদ্বোধন


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ ২:৫৮ অপরাহ্ণ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩ দিনের আইটি ফেস্ট উদ্বোধন
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) তিন দিনের ‘বিউ আইটি ফেস্ট’-এর উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। বরিশাল বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির আয়োজনে আলট্রা গিয়ারের পৃষ্ঠপোষকতায় এ আয়োজন করা হচ্ছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠানটি শুরু হয়েছে। চলবে ১৮ তারিখ পর্যন্ত।

তিন দিনের অনুষ্ঠানের প্রথম দিন হচ্ছে টাইপিং মাস্টার ৪.০ প্রতিযোগিতা এবং ই-ফুটবল মোবাইল। দ্বিতীয় দিন অনুষ্ঠিত হবে সাইবার নিরাপত্তাবিষয়ক সেমিনার, ফিফা ১৯ ফুটবল এবং ই-ফুটবল খেলা। তৃতীয় দিনে প্রোগ্রামিং প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, ‘শিক্ষার্থীদের জন্য শ্রেণিকক্ষের পাঠদান, বই পড়া, গবেষণা ও সহশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ। আজকের আইটি সোসাইটির এই আয়োজন সহশিক্ষা কার্যক্রমের মধ্যে পড়ে, যা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান কম্পিউটার প্রযুক্তির যুগে আইটি সেক্টরে যে যত দক্ষ হবে তার ভবিষ্যৎ তত উজ্জ্বল। সেই দিক থেকে নতুন হলেও বরিশাল বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি খুব ভালো কাজ করছে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম, আইটি সোসাইটির প্রধান নির্দেশক রাহাত হোসেন ফয়সাল।