আজকের বার্তা
আজকের বার্তা

ইন্দুরকানীতে ২ দিন ব্যাপি কৃষক কৃষানী প্রশিক্ষন


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩ ৩:০৫ অপরাহ্ণ ইন্দুরকানীতে ২ দিন ব্যাপি কৃষক কৃষানী প্রশিক্ষন
Spread the love

বার্তা ডেস্ক ॥ গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষিরাও পিরোজপুর,(জিকেবিএসপি) প্রকল্পের আওতায় পিরোজপুরের ইন্দুরকানীতে ২ দিন ব্যাপি কৃষক কৃষানী প্রশিক্ষন শুরু হয়েছে। ইন্দুরকানী উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি প্রশিক্ষন হলে ১৩ সেপ্টেম্বরসকালে অনুষ্ঠান শুরু হয়েছে ১৪ সেপ্টেম্বর শেষ হবে।

খরিপ ২-২৩/২৪ মৌসুমে ব্রি-বিনা জাতের আমন ধানের জাত পরিচিতি ও উৎপাদন প্রযুক্তি বিষয়ে এই প্রশিক্ষন শুরু হয়

প্রশিক্ষনে প্রধার প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা কৃশিসম্প্রসারণ উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম, বিশেষ প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কৃষিম্প্রসারণ পিরোজপুরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ আলী আজিম শরিফ, ইন্দুরকানী উপজেলা কৃষি অফিসার কামরুন নেছা সুমি, উপজেলা কৃষিসম্প্রসারণ কর্মকর্তা তৈয়েবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা উদ্ভিত সংরক্ষন অফিসার জাকির হোসেন প্রমুখ। উপজেলা বিভিন্ন ইউনিয়নের ৩০ জন কৃষক ও কৃষানীদের নিয়ে এই প্রশিক্ষন কার্য্যক্রম শুরুহল।

এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কামরুন নেছা সুমি বলেন মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী কৃষিতে উৎপাদন বাড়াতে এই প্রশিক্ষন ব্যবস্থা, এখানে যে সখল কৃষক উপসি জাতের ধান চাষে সফল তাদেরকে তৈলবীজ উৎপাদনে প্রশিক্ষনের মাধ্যমে উদ্বোধ করার জন্য এই প্রশিক্ষন যেমন বাদাম, শরিষা, সূর্যমুখী, তীল এ সকল বীজ।