আজকের বার্তা
আজকের বার্তা

নাজিরপুরে পানিবন্দী পোষ্ট অফিস, দুর্ভোগ চরমে


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ ১:২০ অপরাহ্ণ নাজিরপুরে পানিবন্দী পোষ্ট অফিস, দুর্ভোগ চরমে
Spread the love

বার্তা ডেস্ক ॥ পিরোজপুরের নাজিরপুর সদর পোষ্ট অফিস ও রাস্তাটি র্দীঘদিন ধরে পানিবন্দী থাকার কারনে গ্রাহকদের দুর্ভোগ চরমে। রাস্তাটির দু-পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমে থাকার কারনে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে জনসাধারন।

আপনজন, প্রিয়জন কিংবা পরিচিতজনের একটি চিঠি পাওয়ার অপেক্ষায় এক সময় অনেকেরই যাতায়াত ছিল পোষ্ট অফিসে। চিঠি ছাড়াও বিদেশ অথবা দেশে আপনজনের কাছে টাকা পাঠাতে একমাত্র নির্ভরযোগ্য মাধ্যম এটি। বর্তমান বিশ্বায়নের যুগে ই-মেইল, অনলাইন আর মোবাইল ব্যাংকিংয়ের সুবাধে এই পোষ্ট অফিসের গুরুত্ব এখন আর নাই বললেই চলে। তবু এখনো এই পোষ্ট অফিসে জীবন বীমা, সঞ্চয়পত্রে টাকা জামানত রাখা কিংবা জরুরী কাগজপত্র পাঠাতে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে এই পোষ্ট অফিসের গুরুত্ব অপরিহার্য।

এসব কারণে এখনো হাজার হাজার গ্রাহক প্রতিদিন উপজেলা পর্যায়ের পোষ্ট অফিসে আসেন তাদের কাঙ্খিত সেবা পেতে। অথচ এই পোষ্ট অফিসের রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়েছে।

১০ সেপ্টেম্বর রবিবার সকালে পোষ্ট অফিসে সরেজমিনে গিয়ে দেখা গেছে, অফিসের রাস্তাটি পানিতে নিমজ্জিত। নোংরা পানি ভর্তি রাস্তা থেকে গ্রাহক অফিসে যাচ্ছে। এই নোংরা পানির মধ্য থেকে চলাচল করে অফিসিয়াল কাজ-কর্ম চালাচ্ছে এখানকার কর্মকর্তা কর্মচারীরা।

এ বিষয় নাজিরপুর সদরের বাসিন্দা সাঈদ সেখ জানান,আমি পোষ্ট অফিসের একজন নিয়মিত গ্রাহক। পোষ্ট অফিসের রাস্তাটি পানিবন্দী থাকার কারনে আমার কাজে ব্যাঘাত ঘটছে। প্রশাসনের নাকের ডগায় উপজেলা সদরের পোষ্ট অফিসটির এমন বেহাল দশা আমাকে মর্মাহত করেছে।

এ বিষয়ে উপজেলা পোষ্ট মাস্টার বিভাষ চন্দ্র পাল বলেন, র্দীঘ এক মাস ধরে পোষ্ট অফিসের রাস্তাটি পানিতে নিমজ্জিত। আমি রাস্তার সমস্যা নিয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে চিঠি দিয়েছি। রাস্তাটির কারনে আমার গ্রাহক এবং কর্মচারীদের অফিস করতে খুবই কষ্ট হচ্ছে। রাস্তাটি দ্রুত সংস্কার করা খুব জরুরী।

এ বিষয়ে নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ডাঃ সঞ্জীব দাস জানান,পোষ্ট মাষ্টারের দেয়া চিঠি পেযেছি। দ্রুত রাস্তাটির পানি অপসারনের জন্য আমি এবং উপজেলা ইঞ্জিনিয়ার চেষ্টা করছি।