আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালের বিভিন্ন এলাকায় নদীভাঙন হচ্ছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৩ ৩:০৪ অপরাহ্ণ বরিশালের বিভিন্ন এলাকায় নদীভাঙন হচ্ছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশালের বিভিন্ন এলাকায় নদীভাঙন হচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলার সায়েস্তাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকার নদীভাঙন কবলিত স্থান পরিদর্শনকালে তিনি একথা জানান।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, আজকে আমি সায়েস্তাবাদ ইউনিয়নের রামকাঠি, কামারপাড়া ও চুড়ামনসহ বেশকিছু ভাঙন কবলিত এলাকা দেখেছি। এগুলো নদীভাঙন কবলিত এলাকা। আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিদর্শন করেছি। ভাঙন কবলিত এলাকা দেখে যেখানে যেখানে কাজ করতে হবে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছি, সেভাবে কাজ হবে।

তিনি বলেন, জুমার নামাজ পড়ে আমি কিন্তু ঘুমাইনি, বিশ্রাম নেইনি। নদীভাঙন এলাকা পরিদর্শনে বেরিয়েছি। যেসব এলাকায় ভাঙন আছে সেগুলো দেখতে এসেছি। ভাঙন কবলিত এলাকা শিগগিরই ঠিক করে দেওয়া হবে। এর আগে ২৫ বছর এমপি থেকেও কোনো কাজ হয়েছে? আমি এলাকায় এলাকায় ঘুরে কাজ করি। আপনাদের দুঃখ-কষ্ট লাঘব করার চেষ্টা করি।

তিনি আরও বলেন, বাংলাদেশ হলো নদীমাতৃক দেশ। একদিকে নদী ভাঙছে, আরেকদিকে গড়ছে। আগে কোনো সরকারের সময় কোনো কাজ হয়নি। তখন কেউ কাজ করতে পারত না। এই সরকারের সময় প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী বানানোর পর আমি রোজ ঘুরে বেড়াই। তাওতো কিছু কাজ হচ্ছে। যে হারে নদী ভাঙছে, সে হারে আমরা রক্ষা করতে পারিনি, তবে আমরা চেষ্টা করছি।

জাহিদ ফারুক বলেন, আপনারা যদি আপনাদের এলাকা রক্ষা করতে চান তাহলে যে আপনাদের জন্য কাজ করে আগামী নির্বাচনে তাকে ভোট দেবেন। যে যে দলই করুন, আপনারা আপনাদের এলাকা ও ঘরবাড়ি রক্ষায় যে কাজ করে তাকে ভোট দেবেন। ভোট দেওয়ার সময় এসব কথাগুলো আপনারা মনে রাখবেন, নৌকা মার্কা ছাড়া কোনো বিকল্প নাই।