আজকের বার্তা
আজকের বার্তা

বাকেরগঞ্জে স্ত্রীর যৌতুক দাবি, স্বামীর সংবাদ সম্মেলন!


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০৫, ২০২৩ ৩:০৮ অপরাহ্ণ বাকেরগঞ্জে স্ত্রীর যৌতুক দাবি, স্বামীর সংবাদ সম্মেলন!
Spread the love

বাকেরগঞ্জ প্রতিনিধি// বাকেরগঞ্জে স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন স্বামী।মোঃ মামুন মিয়া ৩ সেপ্টেম্বর বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে স্ত্রী মোসাঃ ইয়াসমিনসহ ২জনের বিরুদ্ধে এ মামলা করেন।

এ ঘটনায় মোঃ মামুন মিয়া সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, তার নিজ বাড়ি উজিরপুর উপজেলার বৈরকাঠী গ্রামে। ব্যবসা সূত্রে তিনি বাকেরগঞ্জ পৌরসভায় বসবাস করেন। ২০১২ সালের ১৭ মে ভালবেসে তিনি ঝালকাঠী থানার উত্তমনগর গ্রামের নজির আহমেদের কণ্যাকে ইসলামী সরাশরিয়ত মোতাবেক রেজিস্ট্রিমূলে বিবাহ করেন। বিয়ের পরে তাদের ঔরসে মাইশা নামের একটি কণ্যা সন্তান জন্ম লাভ করে। সংসার চলাকালীন ২০১৭ সালে মামুনের পিতা কাঞ্চন মিয়া তাহার পুত্রবধূ ইয়াসমিনকে ৮শতাংশ জমি অছিমতনামা দলিল করে দেন। এরপরেও তার স্ত্রী তার নিকট বিভিন্ন অযুহাতে টাকা পয়সা চাহিতে থাকেননা ।

পরবর্তীতে তার স্ত্রী ইয়াসমিন তাহার মায়ের নামে জমি ক্রয় করিয়া পাকা ঘর নির্মাণ করার জন্য টাকা পয়সা দিতে তার উপর চাপ সৃষ্টি এবং বিভিন্ন সময় মানসিক নির্যাতন করেন। এমতাবস্থায় তার স্ত্রী ইয়াসমিন শ্বাশুড়ির নামে পাকা ঘরের ছাদ তৈরির জন্য তার নিকট ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করেন।

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, গত ২৫ আগস্ট তাহার বসতবাড়িতে এনিয়ে সালিশ বৈঠক বসে। ওই বৈঠকেও তার স্ত্রী পূর্বের দাবিকৃত যৌতুকের ৫ লক্ষ টাকা না দিলে ঘর সংসার করিবে না, তার কন্যা মাইশাকে রেখে অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হইবে বলিয়া জানায়।

কান্না জড়িত কন্ঠে মামুন সাংবাদিকদের জানান, প্রশিকা এনজিওতে কর্মরত তার স্ত্রী ইয়াসমিন কথিত ম্যানেজার জলিলের সাথে পরকীয়ায় মগ্ন রয়েছে। যে কারণে তার স্ত্রী নিজে এবং বিভিন্ন লোক দিয়ে তাকে খুনজখমের হুমকি দিচ্ছে। এমনকি তিনি যাতে বাকেরগঞ্জে বসবাস করে ব্যবসা না করতে পারেন সেজন্য তার স্ত্রী তাকে হুমকি দিচ্ছে। এতে তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সহযোগিতা কামনা করেছেন।