আজকের বার্তা
আজকের বার্তা

জাপা নেতার ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন


আজকের বার্তা | প্রকাশিত: সেপ্টেম্বর ০৪, ২০২৩ ১:৩০ অপরাহ্ণ জাপা নেতার ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
Spread the love

বার্তা ডেস্ক ॥  জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বরিশাল জেলার আহ্বায়ক অ্যাডভোকেট একেএম মুরতজা আবেদীনের ওপর হামলার প্রতিবাদে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বরিশাল প্রেসক্লাবের তৃতীয় তলার হলরুমে জেলা ও মহানগর জাতীয় পার্টির আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য একেএম মোস্তফা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতীয় পার্টির প্রভাবশালী নেতা ও বরিশাল সিটি কর্পোরেশনের পরপর পাঁচ বারের নির্বাচিত কাউন্সিলর অ্যাডভোকেট একেএম মুরতজা আবেদীনের ওপর রোববার  (৩ সেপ্টেম্বর) শ্রমিক লীগের বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক রইজ আহম্মেদ মান্না ও তার সহযোগিরা পরিকল্পিত ভাবে হামলা চালিয়েছে। হামলার একপর্যায়ে মুরতজা আবেদীনের লাইসেন্স করা পিস্তল ছিনতাই করতে অপপ্রয়াস চালানো হয় যা ভিডিওতে পরিস্কার। মুরতজা আবেদীনের ওপর পূর্বপরিকল্পিত হামলার পর মান্না মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে প্রশাসনসহ বরিশালবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে।

মান্নাকে সন্ত্রাসী আখ্যা দিয়ে লিখিত বক্তব্যে আরও উল্লেখ করা হয়, ঘটনার সময় মুরতজা আবেদীন নগরীর পোর্ট রোড সেটেলমেন্ট অফিস থেকে অফিসিয়াল কাজ শেষে রাস্তায় বের হতেই পরিকল্পিতভাবে মান্না তার বাহিনী নিয়ে রাস্তার ওপর প্রকাশ্যে অশালীন ভাষায় গালিগালাজ করে অতর্কিত হামলা চালায়। এ সময় পেছন থেকে গলা জাপটে ধরে শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা চালানো হয়। সেইসাথে মুরতজার বৈধ লাইসেন্সকৃত পিস্তল ছিনতাইয়ের চেষ্টা করে মান্নাসহ তার সহযোগিরা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে, বিষয়টি তাৎক্ষণিক কেন্দ্রীয় নেতারা জানতে পেরেছেন। তারা এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছেন। আমরা এরইমধ্যে মামলা দায়েরের প্রস্তুতিও নিয়েছি। কিন্তু আমাদের পক্ষ থেকে মামলার কথা বলা হলেও থানা পুলিশ মামলা গ্রহণ করতে অনিহা প্রকাশ করেন। ফলে আমরা আদালতে মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছি।
সংবাদ সম্মেলনের মাধ্যমে জাপার নেতৃবৃন্দরা মুরতজার ওপর হামলাকারী সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান করায় মহানগর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির আহ্বায়ক ও নবগঠিত মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রইজ আহম্মেদ মান্নাসহ তার সহযোগিদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি করেন। একইসাথে হামলাকারীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতীয় পার্টি পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলেও হুশিয়ারী উচ্চারণ করেন। সংবাদ সম্মেলনে জেলা ও মহানগর জাতীয় পার্টির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শ্রমিকলীগের মহানগরের সাধারণ সম্পাদক রইজ আহম্মেদ মান্না বলেন, মুরতজা আবেদীন মিথ্যা কথা বলছে, আমি অস্ত্র ছিনিয়ে নিতে যাইনি। অস্ত্রের টিগারে তার হাতের আঙুল দেওয়া ছিল, যা ছবিতে স্পষ্ট। যদি তার অস্ত্র ছিনিয়ে নেওয়ার পরিস্থিতি হতো তাহলে আমি বলতাম না অস্ত্রটা পুলিশের হাতে দে। যা ওখানে শত শত লোকের মধ্যে বলেছি এবং ভিডিওতেও প্রমাণ রয়েছে।