আজকের বার্তা
আজকের বার্তা

পাথরঘাটায় ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় ভাইয়ের চাঁদাবাজি মামলা


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩ ২:০৫ অপরাহ্ণ পাথরঘাটায় ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় ভাইয়ের চাঁদাবাজি মামলা
Spread the love

বার্তা ডেস্ক ॥ বাজারের পৈতৃক জমি ভাগাভাগি নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় ভাই চাঁদাবাজি মামলা করেছেন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ছোট ভাই ওয়াদুজ্জামান কাজী এ অভিযোগ করেন। এ সময় তার ছেলে নাহিদ কাজীও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে পিতা-পুত্র কান্নায় ভেঙে পড়েন।

এর আগে বড় ভাই ইকবাল করিম কাজী বাদি হয়ে আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। আদালত মামলাটি অফিসার ইনচার্জ (ওসি) পাথরঘাটা থানাকে ২৪ ঘন্টার মধ্যে এজাহার নেয়ার নির্দেশ প্রদান করেন।

ওয়াদুজ্জামান কাজী বলেন, পাকিস্তান আমল থেকে আমার বাবা ফজলুল করিম কাজী পাথরঘাটা পৌর শহরের জমি ভোগ দখলসহ নিকাহ রেজিস্ট্রার (কাজী) কার্যালয়ে হিসেবে ব্যবহার করেন। তিনি মারা যাওয়ার পর ওই জমি ওয়ারিশ হিসেবে আমরা দুই ভাই প্রাপ্ত হই। পরবর্তীতে আমাদের দুই ভাইয়ের নামে ডিসিআর প্রাপ্ত হই। আমি ব্যাংকের কর্মকর্তা থেকে অবসরে এসে ওই ভিটিতে ব্যবসা করার জন্য প্রস্তুতি নিলে আমার সাথে বিরোধে লিপ্ত হয়। এক পর্যায়ে ভাইয়ের স্বার্থ হাসিল করতে আমার বিরুদ্ধে একে একে চারটি মামলা করে।

তিনি আরো বলেন, ইতিপূর্বে স্থানীয় পর্যায়ে একাধিকবার সালিশি ব্যবস্থা হয় এমনকি স্থানীয় এমপির উপস্থিতিতে সালিশি করা হলও আমার বড় ভাই সে রায় বা সিদ্ধান্ত মানেনি, উল্টো আমার বিরুদ্ধে সব শেষ একটি মিথ্যা চাঁদাবাজি মামলাও করে। সহকারী কমিশনার ভূমিকা কার্যালয় থেকে আমাকে আমার প্রাপ্যতা বুঝিয়ে দিলেও সে একে একে আমার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করে আসছে।

এ বিষয়ে ইকবাল করিম বলেন,ওই জমি আমার নিজ নামে। এখানে তার কোন প্রাপ্যতা নেই। তার দাবি অযৌক্তিক।