আজকের বার্তা
আজকের বার্তা

নাজিরপুরে শিক্ষার্থীকে যৌন হয়রানীর দায়ে শিক্ষক বরখাস্ত


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩ ১:০৩ অপরাহ্ণ নাজিরপুরে শিক্ষার্থীকে যৌন হয়রানীর দায়ে শিক্ষক বরখাস্ত
Spread the love

বার্তা ডেস্ক ॥ পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থী (১৪) কে যৌন হয়রানীর দায়ে ওই বিদ্যালয়ের শিক্ষক রবি শংকর ঢালী (৪০) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার(২৪ আগষ্ট) দুপুরে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের এক সিদ্ধান্ত অনুযায়ী তাকে ওই সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃত শিক্ষক ওই ইউনিয়নের ভীমকাঠী গ্রামের সুনিল চন্দ্র ঢালীর পুত্র ও ওই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামল কান্তি হালদার জানান, বিদ্যালয়ের সাধারন শিক্ষার্থী অভিভাবকদের দাবীর মুখে ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে তাকে ওই শিক্ষার্থীকে যৌন হয়রানীর অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা সহ ভুক্তভোগী শিক্ষার্থী অভিভাবক জানান, ওই শিক্ষক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে প্রমের প্রস্তাব দিয়ে দীর্ঘ দিন ধরে উত্ত্যক্ত করতেন। এমনকি তার মুঠোফোনে যৌন হয়রানী মুলক ক্ষুধে বার্তা দিতেন। বিষয়টি নিয়ে ভুক্তভোগী পরিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সহ প্রধান শিক্ষকের কাছে অভিযোগ দেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সন্তোষ কুমার সমদ্দার, এর আগে ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। পরে স্থানীয় শিক্ষার্থী অভিভাবকদের দাবীর মুখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক জানান, তিনি ওই খুদে বার্তার সাথে জড়িত নয়। তাকে হয়রানী করতে এমন অভিযোগ দেয়া হয়েছে।

facebook sharing button
twitter sharing button