আজকের বার্তা
আজকের বার্তা

২৭ কেজি মাংসে ১৩ কেজি চর্বি, ব্যবসায়ীকে জরিমানা


আজকের বার্তা | প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩ ২:২৪ অপরাহ্ণ ২৭ কেজি মাংসে ১৩ কেজি চর্বি, ব্যবসায়ীকে জরিমানা
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরগুনার তালতলীতে ২৭ কেজি মাংসে ১৩ কেজি চর্বি দেওয়ার অপরাধে জালাল কসাই(৫২) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার সন্ধায় তালতলী সদরে মাংসের বাজারে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার নিদ্রা এলাকার মো. রবিউল তালতলী মাংসের বাজারে মাংস ক্রয় করতে আসেন। এসময় জালাল কসাইয়ের মাংসের দোকান থেকে ৭৫০ টাকা কেজি দরে ২৭ কেজি মাংস ক্রয় করেন। এই ২৭ কেজি মাংসের ভেতরে ১৩ কেজি ১৫০ গ্রাম চর্বি দেওয়া হয়। বাড়িতে গিয়ে মাংসের ভেতরে এমন চর্বি দেখে ফের জালাল কসাইয়ের দোকানে আসলে চর্বি পরিবর্তন করে মাংস দেওয়ার দাবি জানান রবিউল।

এসময় জালাল কসাই খারাপ ব্যবহার করে তাড়িয়ে দেয় তাকে। পরে উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপার কাছে গেলে ভোক্তার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পেয়ে জালাল কসাইকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী এই অর্থদণ্ড প্রদান করা হয়েছে। জালাল কসাইয়ের বিরুদ্ধে এর আগে পঁচা ও বাসি মাংস বিক্রির অভিযোগে একাধিকবার জেল জরিমান করা হয়েছে।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী এক কেজিতে ২০০ গ্রাম হাড্ডি ও চর্বি দিতে পারবে। কিন্তু তিনি তা করেনি এজন্য তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এমন কাজ না করার জন্য সর্তক করা হয়েছে।